শেরপুরে পায়েস খেয়ে শিশুর মৃত্যু, অসুস্থ ১১

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ আগস্ট ২০১৭, ১৭:৩৭ | প্রকাশিত : ১৫ আগস্ট ২০১৭, ১৭:৩৫

শেরপুরের নালিতাবাড়ীতে অজ্ঞাত এক ব্যক্তির দেয়া ছানার পায়েস খেয়ে লামিয়া আক্তার নামে চার মাস বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় অসুস্থ হয়ে পড়ে ওই শিশুটির পরিবারের আরও ১১ জন সদস্য। গুরুত্বর অসুস্থ সবাইকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

মঙ্গলবার সকালে উপজেলার শিমুলতলা গ্রামে এ ঘটনা ঘটে।

গুরুতর অসুস্থরা হলেন আবুল হাসেম, ফুলজান বেওয়া, আব্দুল্লাহ, আবু সামা, আশিক মিয়া, উর্মি, ফিরোজা বেগম, মুসলিম, এনামুল হক, রিনা বেগম ও জেসমিন খাতুন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার রাত নয়টার দিকে উপজেলার শিমুলতলা গ্রামের মৃত আব্দুল কুদ্দুসের ছেলে আবুল হাসেমের বাড়িতে পার্শ্ববর্তী মন্ডলিয়াপাড়া গ্রামের ঠিকানা বলে পারিবারিক পূর্ব পরিচয়ের সূত্র ধরে এক ব্যক্তি তার স্ত্রী ও সন্তানসহ ফলমূল এবং ছানার পায়েস নিয়ে রাতযাপনের উদ্দেশ্যে আসেন। পরে আবুল হাসেম আগতদের আপ্যায়ন করান এবং নিজেরা ওই ব্যক্তির আনা ছানার পায়েস খেয়ে অচেতন হয়ে পড়েন। এ সুযোগে ওই আগন্তুক হাসেমের ঘরে থাকা গহনা ও সমিতি থেকে সদ্য তোলা নগদ লক্ষাধিক টাকা নিয়ে চম্পট দেয়।

এদিকে আজ মঙ্গলবার সকাল ১০টা বেজে গেলেও হাসেমের পরিবারের কেউ ঘুম থেকে না উঠায় প্রতিবেশীরা তার বাড়িতে গিয়ে হাঁকডাক শুরু করেন। কেউ এতে সাড়া না দিলে হাসেমের ঘরের দরজা ভেঙে ওই পরিবারের ১২ সদস্যকে অচেতন অবস্থায় উদ্ধার করে নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদুল বাশার বিষয়টি নিশ্চিত করে জানান, শিশু লামিয়াকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে। গুরুতর অসুস্থদের প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

চিকিৎসক বলেন, ওই পরিবারের সদস্যদের কী ধরনের বিষ খাওয়ানো হয়েছে তা এখনো আনডিটেক্টটেড। সবচেয়ে বড় কথা হচ্ছে বিষ খাওয়ানো হয়েছে ওই রাতের প্রথমভাগে, আজ সকালে এখানে আসার পরে সেটা আর ওয়াশ করার অবস্থায় ছিল না।

তিনি জানান, শিশু বাচ্চাটির বডিওয়েট কম থাকায় তার মৃত্যু হয়েছে। বাকিদের শরীর থেকে পানি বের হয়ে যাওয়ার জন্য ফ্লুইড ও ইনজেকশন দিয়ে প্রাথমিক চিকিৎসা শেষে অন্য হাসপাতালে স্থানান্তরের ব্যবস্থা নেয়া হয়েছে।

নালিতাবাড়ী থানা পুলিশের উপ-পরিদর্শক নজরুল ইসলাম জানান, শিশুটির মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শেরপুর জেলা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। আর আলামত হিসেবে ছানার পায়েস জব্দ করা হয়েছে এবং এ ব্যাপারে তদন্ত শুরু হয়েছে।

(ঢাকাটাইমস/১৫আগস্ট/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :