খাগড়াছড়িতে ছিনতাইকারীর কবলে বৌদ্ধ ভান্তে

মাইনউদ্দিন, খাগড়াছড়ি প্রতিনিধি
| আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০১৭, ২২:১৮ | প্রকাশিত : ০৬ সেপ্টেম্বর ২০১৭, ২২:১২

খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় এক বৌদ্ধ ভান্তে ছিনতাইকারীর কবলে পড়েছেন বলে জানা গেছে। তার নাম বিনয় লক্ষী ভান্তে। বুধবার বিকালে মাটিরাঙ্গা পৌরসভার ৩নং ওয়ার্ডের হাতিয়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকাল সাড়ে তিনটার দিকে মাটিরাঙ্গা বাজার থেকে পুর্বখেদাছড়া আদর্শ বৌদ্ধ বিহারের ভান্তে মোটরসাইকেল যোগে মন্দিরে ফেরার পথে কয়েকজন যুবক তার গতিরোধ করে। এসময় তার সাথে থাকা একটি মোবাইল ফোন ছিনিয়ে নেয়। এরপর ছিনতাইকারীরা তাকে চর-থাপ্পড় মেরে ঘটনাস্থল ত্যাগ করে। পরে স্থানীয়রা আক্রান্ত বৌদ্ধভিক্ষুকে উদ্ধার করে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।

বৌদ্ধ ভান্তে বিনয় লক্ষী ভান্তের বহনকারী মোটরসাইকেল চালক মোহাম্মদ ইউসুফ বলেন, ‘ঘটনাস্থলে পৌঁছার পর দুই যুবক গাড়ি থামাতে বলে। এর পরপরই তিনটি মোটরসাইকেল আরো সাত যুবক ঘটনাস্থলে আসে। এরপর দুই যুবক তাকে ধরে রাখে এবং অন্যরা ভান্তেকে মারধর করে তার ব্যবহৃত মোবাইলটি নিয়ে যায়।

বৌদ্ধ ভান্তে বিনয় লক্ষী ভান্তের বরাত দিয়ে মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো. আলাউদ্দিন লিটন জানান, ছিনতাইকারীদের তিনি চিনতে পারেননি। তবে কোনো মহল উদ্দেশ্যপ্রণোদিতভাবে পরিস্থিতি ঘোলাটে করার জন্য এমন ঘটনা ঘটিয়ে থাকতে পারে বলে মনে করছেন।

মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা বলেন, পরিস্থিতিকে ঘোলাটে করার জন্য বহিরাগত যুবকরা এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে।

এ বিষয়ে মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাহাদাত হোসেন টিটো ঢাকাটাইমসকে জানান, এটা একটা বিচ্ছিন্ন ঘটনা। কোনো মহল বিশেষ শান্ত পরিবেশকে অশান্ত করতে এমন ঘটনা ঘটিয়ে থাকতে পারে।

(ঢাকাটাইমস/৬সেপ্টেম্বর/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :