রোহিঙ্গা নির্যাতন: প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের বিক্ষোভ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৪১

মিয়ানমারে মুসলিম রোহিঙ্গা গণহত্যা বন্ধ ও পালিয়ে আসা রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার দাবিতে রবিবার ব্রাহ্মণবাড়িয়ায় গণজমায়েত, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে হেফাজতে ইসলাম।

বেলা ১১টার দিকে শহরের লোকনাথ দিঘির ময়দান (টেংকেরপাড়) থেকে জেলা হেফাজতে ইসলামের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বের হয়। এতে হেফাজত ইসলাম ও বিভিন্ন ইসলামী সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও কয়েক হাজার মাদ্রাসা শিক্ষক-ছাত্র ও স্থানীয় জনতা অংশ নেন। বিক্ষোভ মিছিলে কমপক্ষে ২০ সহস্রাধিক লোক উপস্থিত ছিল।

বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কুমিল্লা-সিলেট মহাসড়কের কাউতলি গোলচত্বরে স্থানীয় সৌধ হিরন্ময়ে গিয়ে শেষ হয়।

জেলা হেফাজত ইসলামের উপদেষ্টা ও জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসার ছদর মুহতামিম আশেকে এলাহী ইব্রাহিমীর সভাপতিত্বে বক্তব্য রাখেন- হেফাজত ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা সাজিদুর রহমান, জেলা হেফাজত ইসলামের সাধারণ সম্পাদক ও জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসার প্রিন্সিপাল মুফতি মুবারক উল্লাহ, ভাদুঘর মাদ্রাসার প্রধান মনিরুজ্জামান সিরাজী, মাওলানা আব্দুল হক, মাওলানা শামছুল হক প্রমুখ।

প্রতিবাদ সমাবেশ থেকে নির্বিচারে রোহিঙ্গা মুসলিম গণহত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

প্রতিবাদ সভায় হেফাজত ইসলামের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মাওলানা সাজিদুর রহমান কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচিতে আগামী বুধবার ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ এবং বৃহস্পতিবার সিলেট থেকে টেকনাফের উদ্দেশ্যে লংমার্চের কর্মসূচি ঘোষণা করেন।

(ঢাকাটাইমস/১৭সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :