রোহিঙ্গাদের হত্যার প্রতিবাদে আলফাডাঙ্গায় বিক্ষোভ

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০১৭, ১৩:০৮

মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গা মুসলমানদের ওপর দেশটির সেনাবাহিনী কর্তৃক বর্বরোচিত গণহত্যা, ধর্ষণ, শিশু হত্যা, অগ্নিসংযোগের প্রতিবাদে ফরিদপুরের আলফাডাঙ্গায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ১১টায় উপজেলার গোপালপুর বাজারে গোপালপুর বণিক সমিতির আয়োজনে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন শ্রেণিপেশার প্রায় দুই হাজার মানুষ অংশ নেয়। মানববন্ধনে আলফাডাঙ্গা অনলাইন প্রেসক্লাবের নেতারা একাত্মতা প্রকাশ করে করেন।

বিক্ষোভ মিছিলটি গোপালপুর ইউনিয়নের সামনে থেকে শুরু করে বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে গোপালপুর ইউনিয়নের সামনে গিয়ে মানববন্ধনে মিলিত হয়।

গোপালপুর বাজার বণিক সমিতির সভাপতি খান আমিরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ওবায়দুর রহমানের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য দেন, আওয়ামী লীগ মনোনীত গোপালপুর ইউপি চেয়ারম্যান প্রার্থী ও ফরিদপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ইনামুল হাসান, সমাজসেবক হাদী ইবনে জালাল, আলফাডাঙ্গা অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম নাঈম, গোপালপুর হাফেজিয়া মাদ্রাসার পরিচালক মাওলানা আমিরুল ইসলাম, সমাজসেবক হাসমত আলী কাজল, মিঠাপুর দারুস সুন্নাহ মাদ্রাসার পরিচালক মাওলানা মুফতি সিরাজুল ইসলাম, কোঠরাকান্দী মাদ্রাসার পরিচালক হাফেজ আহসানুল্লাহ, আলফাডাঙ্গা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি কুতুব উদ্দীন আহমেদ, বাকাইল মাদ্রাসার পরিচালক হাফেজ মাওলানা ইদ্রীস আলী, চান্দড়া নুরাণী মাদ্রাসার পরিচালক হাফেজ মাওলানা আমিনুল্লাহ, গোপালপুর বায়তুল ফালাহ দাখিল মাদ্রাসার সুপার আব্দুস ছামাদ, ব্যবসায়ী রবিউল আলম প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, মিয়ানমারে যে নির্মম গণহত্যা চলছে তা বিশ্ব ইতিহাসে নজিরবিহীন। মিয়ানমারের সেনাবাহিনী ও বৌদ্ধ সম্প্রদায়ের সন্ত্রাসীদের দ্বারা বিশ্ব ইতিহাসের জঘন্যতম হত্যাযজ্ঞ চলছে মুসলিম জনগোষ্ঠীর আদিভূমি আরাকানসহ মিয়ানমারের সর্বত্র। তারা এই বর্বর হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানান এবং চলমান হত্যাযজ্ঞ বন্ধ করতে এগিয়ে আসতে বিশ্ব বিবেকের প্রতি আহ্বান জানান।

বক্তারা আরও বলেন, শান্তিতে নোবেলজয়ী অং সান সু চির নীরবতা প্রমাণ করে এই হত্যাযজ্ঞ এবং নারী ও শিশুদের ওপর পাশবিক নির্যাতন তার নির্দেশে হচ্ছে। সুতরাং একজন হত্যাকারী নোবেল পুরস্কারের মতো বিশ্বজনীন সম্মান বহন করার অধিকার রাখে না। বক্তারা মানুষ হত্যাকারী অং সান সু চির নোবেল প্রত্যাহার করে নেওয়ার জন্য নোবেল কমিটির প্রতি আহ্বান জানান।

বক্তারা আরও বলেন, আরাকানের স্বাধীনতাই রোহিঙ্গা সমস্যা সমাধানের একমাত্র পথ। আরকানের স্বাধীনতা ঘোষণা দিয়ে সারা বিশ্বে ছড়িয়ে থাকা রোহিঙ্গা জনগোষ্ঠীকে তাদের ভূমিতে ফিরে যেতে সহযোগিতা করতে জাতিসংঘের প্রতি আহ্বান জানান তারা। মানববন্ধন শেষে সু চির কুশপুত্তল দাহ করা হয়।

ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :