তরুণ স্টার্টআপের খোঁজে...

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৫৩

দেশের তরুণ স্টার্টআপদের উদ্ভাবনী ধারণা খুঁজতে আবারও বসছে সিডস্টারস ওয়ার্ল্ড ঢাকার আসর। ২৩ সেপ্টেম্বর গ্রামীণফোনের প্রধান কার্যালয় জিপি হাউজে দেশের সেরা তিন উদ্ভাবনী স্টার্টআপকে খুঁজে নেবে সিডস্টারস ওয়ার্ল্ড কর্তৃপক্ষ। এর জন্য চলছে বাছাই পর্ব।

এই প্রতিযোগিতা সম্পর্কে বিস্তারিত জানাতে মঙ্গল কারওয়ান বাজারের সফটওয়্যার টেকনোলজি পার্কে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সুশাঙ্ক কুমার সাহার সভাপতিত্বে সংবাদ সম্মেলনে সিডস্টারস ওয়ার্ল্ড থেকে উপস্থিত ছিলেন আদ্রিয়ানা কলিনি এবং ওজি কেলা। গ্রামীণফোন লিমিটেড থেকে উপস্থিত ছিলেন কাজী মাহবুব হাসান।

লঙ্কা বাংলা ফাইন্যান্স থেকে উপস্থিত ছিলেন খুরশেদ আলম, হেড অফ পার্সোনাল ফিনান্সিয়াল সার্ভিস, সিভিসিএফএল থেকে উপস্থিত ছিলেন মুস্তাফিজুর রহমান, জেনেক্স ইনফোসিস লিমিটেড থেকে উপস্থিত ছিলেন প্রিন্স মজুমদার এবং সোচিয়ান লিমিটেড থেকে উপস্থিত ছিলেন তানভীর সৌরভ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, তরুণ স্টার্টআপদের ধারণাকে সম্প্রসারণ করতে আঞ্চলিক পর্যায়ে ব্যাংককে অনুষ্ঠিতব্য সিডস্টারস এশিয়ার সামিটে অংশ নেয়ার সুযোগ করে দেয়া হবে। সেখানে নিজেদের ধারণা উপস্থাপন শেষে আরও পরিশীলিত করার পর তাদের নেওয়া হবে চূড়ান্ত আসর সুইজারল্যান্ডের সিডস্টারস ওয়ার্ল্ড প্রতিযোগিতায়।

সুইজারল্যান্ডের প্রতিযোগিতায় অংশ নিয়ে স্টার্টআপরা আবারও তাদের উদ্ভাবনী ধারণা সুইচ ব্যাংক, সিলিকন ভ্যালির ভেঞ্চার ক্যাপিটাল ফার্মসহ কর্পোরেট প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সামনে উপস্থাপন করবেন। যেখানে বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রায় ৭৫ স্টার্টআপ অংশ নেবে।

সেখানে বিজয়ী হলে বিনিয়োগ হিসেবে সর্বোচ্চ ১০ লাখ মার্কিন ডলার পুরস্কার জেতার সুযোগ থাকছে।

উল্লেখ্য, গত দুমাস থেকেই সিডস্টারস ঢাকার জন্য আবেদন গ্রহণ করছে কর্তৃপক্ষ। যা ২০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। ইতোমধ্যে ১২০টির বেশি স্টার্টআপ আবেদন করেছে। প্রাথমিক আবেদন জমা নেওয়া শেষে তাদের নিয়ে একটি বাছাই পর্ব হবে রাজধানীর ইএমকে সেন্টারে। সেখান থেকে বাছাই আট স্টার্টআপ নিয়ে হবে দেশের চূড়ান্ত আসর। আর চূড়ান্ত আসরে বিচারকরদের সামনে পাঁচ মিনিটে ইংরেজিতে স্টার্টআপদের ধারণা উপস্থাপন করতে হবে।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :