বঙ্গবন্ধুর নাম পাল্টে এমপির নামে কলেজ, মামলা খারিজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ অক্টোবর ২০১৭, ১৯:১৬

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে করা কলেজের নাম পরিবর্তন এবং তার ছবির অবমাননা করার অভিযোগে দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপালের বিরুদ্ধে অভিযোগ মামলা খারিজ করে দিয়েছে আদালত।

বীরগঞ্জ উপজেলা যুবলীগের কার্যকরী সদস্য অজিবুল ইসলাম আদালতে অভিযোগ দায়ের করলে সোমবার বিকালে দিনাজপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত-২-এর বিচারক লুৎফর রহমান তা খারিজ করে দিয়েছেন।

যুবলীগের কার্যকরী সদস্য অজিবুল ইসলাম বুধবার আদালতে মামলা দায়েরের জন্য দুটি অভিযোগ দায়ের করেন। আদালতে ওই দিনেই অজিবুল ইসলাম তার একটি অভিযোগ তুলে নেন। অপর অভিযোগটি পরদিন বৃহস্পতিবার শুনানির দিন ধার্য করে আদালত। আদালত বৃহস্পতিবার তা পিছিয়ে সোমবার শুনানির দিন ধার্য করে। আজ বিকালে সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপালের বিরুদ্ধে অভিযোগ খারিজ করে দিয়েছে আদালত।

এমপির বিরুদ্ধে জাতির পিতার প্রতিকৃতি সংরক্ষণ ও প্রদর্শন আইন ২০০১ এর ৪ ধারা এবং দণ্ডবিধি আইনের ৫০০/৫০১ ধারায় দুটি অভিযোগ দায়ের করা হয়।

আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট লুৎফর রহমান বৃহস্পতিবার দুপুরের আগে এই অভিযোগের শুনানির শুরু করলেও পরে তা দুপুরের বিরতির পর বিকালে করেন। বিকালে শুনানি স্থগিত করে পরবর্তী দিন ধার্য করেন সোমবার।

পৃথক দুটি অভিযোগে বলা হয়, স্থানীয় এমপি মনোরঞ্জন শীল গোপাল ক্ষমতার অপব্যবহার করে বীরগঞ্জ থানার ২নং পলাশবাড়ী ইউনিয়নে অবস্থিত বঙ্গবন্ধু মহাবিদ্যালয়ের নাম পরিবর্তন করে নিজ নামে করেন। একই সাথে তিনি বঙ্গবন্ধুর ছবি সম্বলিত সাইন বোর্ড ইচ্ছাকৃতভাবে নামিয়ে অবমাননাকর কাজ করেন।

শুধু তাই নয়, এমপি মনোরঞ্জন শীল গোপাল বঙ্গবন্ধুর ছবি সম্বলিত নামের সাইনবোর্ডটি কলেজের বাথরুমে অবজ্ঞা ও অবহেলিত করে ফেলে রাখেন।

এমপি জাতির পিতা শেখ মুজিবুর রহমানের নাম পরিবর্তন করে ও বঙ্গবন্ধুর ছবি সম্বলিত সাইনবোর্ড সরিয়ে তাকে খাটো করেছেন। বঙ্গবন্ধুর খ্যাতি ও সুনাম নষ্টের পাশাপাশি অসম্মান হয়েছে এবং মানহানিজনিত অপরাধ করেছেন বলে বাদী তার অভিযোগে উল্লেখ করেন।

(ঢাকাটাইমস/০২অক্টোবর/এসএএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন: দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রিভিউয়ের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায় নিয়ে আসা হবে: সিসিক মেয়র

এসএসসির ফলাফলে গোপালগঞ্জ জেলায় তৃতীয় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

নড়াইলে বজ্রপাতে স্কুলছাত্র ও গাভীর মৃত্যু

টানা দ্বিতীয়বার ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান হলেন মিরাজুল ইসলাম

সালথায় ১২ কেজি গাঁজাসহ তিন মাদককারবারি গ্রেপ্তার

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন 

সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবাসহ কারবারি গ্রেপ্তার

এসএসসিতে যশোর বোর্ডে সেরা সাতক্ষীরা

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি

এই বিভাগের সব খবর

শিরোনাম :