দুই ট্রাকের সংঘর্ষে আগুন, মহাসড়কে যানজটের ভোগান্তি

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০১৭, ২০:০১

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নের আধুরিয়া এলাকায় বালুবাহী ট্রাকের সঙ্গে তেলবাহী ট্রাকের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষের পর দুর্ঘটনাকবলিত উভয় ট্রাকে আগুন ধরে যায়। এতে ঢাকা-সিলেট মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। সড়কের উভয় পাশে প্রায় ১২ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। মঙ্গলবার সকালের দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, ঢাকা-সিলেট মহাসড়কের আধুরিয়া এলাকায় সকাল সোয়া ৬টার দিকে নরসিংদীগামী একটি বালুবাহী ট্রাকের সঙ্গে ঢাকাগামী তেলবাহী ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় প্রথমে তেলবাহী ট্রাকের আগুন ধরে যায়। পরে বালুবাহী ট্রাকেও আগুন ছড়িয়ে পড়ে। এসময় আগুনের লেলিহান শিখা প্রায় ২০ থেকে ৩০ ফুট উঁচুতে উঠে যায়। এতে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। আশপাশের লোকজন ছোটাছুটি করতে শুরু করে। ঘটনার সঙ্গে সঙ্গে উভয় ট্রাকের চালক-হেলপার পালিয়ে যায়। তবে কোনো হতাহতের সংবাদ পাওয়া যায়নি।

খবর পেয়ে মাদবদী ফায়ার সার্ভিস ও আড়াইহাজার ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রনে আনে।

এদিকে, দুই ট্রাকের সংঘর্ষ ও অগ্নিকাণ্ডকে কেন্দ্র করে ঢাকা-সিলেট মহাসড়কের উভয় দিকে প্রায় ১২ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তির শিকার হন যাত্রীসাধারণ। অনেকে পায়ে হেঁটে কর্মস্থলে যেতে দেখা গেছে। আটকা পড়ে রোগীবাহী অ্যাম্বুলেন্সও।

সকাল পৌনে ৯টার দিকে রেকার দিয়ে দুর্ঘটনাকবলিত ট্রাক দুটি সরিয়ে নিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

মাদবদী ফায়ার সার্ভিসের ইন্সপেক্টর শাহজাহান খাঁন বলেন, সময় মতো আগুন নিয়ন্ত্রণে আনতে না পারলে গ্যাস সিলিন্ডার ও তেলের ট্যাংক বিস্ফোরিত হয়ে আরও বড়ধরনের দুর্ঘটনা ঘটতো।

ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর শহিদুল ইসলাম বলেন, অসাবধানতার কারণেই এ ধরনের দুর্ঘটনা ঘটে থাকে।

(ঢাকাটাইমস/০৩অক্টোবর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :