মানিকগঞ্জে প্রতিমন্ত্রীর নাম ভাঙিয়ে চাঁদাবাজির অভিযোগ

মঞ্জুর রহমান, মানিকগঞ্জ থেকে
 | প্রকাশিত : ২৫ অক্টোবর ২০১৭, ২১:৩৫

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং মানিকগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য জাহিদ মালেক স্বপনের নাম ভাঙিয়ে পরিবহন সেক্টরে চাঁদাবাজি হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার বিকালে এ ব্যাপারে যৌথভাবে মানিকগঞ্জ জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন মানিকগঞ্জ জেলা বাস মিনিবাস মাইক্রোবাস ওনার্স গ্রুপের আহ্বায়ক জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এনায়েত হোসেন টিপু ও মানিকগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের সদস্য সচিব জেলা শ্রমিক লীগের সভাপতি বাবুল সরকার। ‘সোনার ডিম’ হিসেবে খ্যাত পরিবহন সেক্টর নিয়ন্ত্রণ নিতে ক্ষমতাসীন দলের দুই পক্ষের নেতাকর্মীরা ইতিমধ্যে বিভক্ত হয়ে পড়েছেন।

লিখিত অভিযোগে সূত্রে জানা গেছে, গত ১৩ অক্টোবর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপনের নাম ভাঙিয়ে তার ফুফাতো ভাই সদর থানা আওয়ামী লীগের সভাপতি ইসরাফিল হোসেন ও পৌর আওয়ামী লীগের সভাপতি জাহিদুল ইসলাম বহিরাগত লোক নিয়ে তাদের কেন্দ্রীয় বাস টার্মিনাল দখল নিয়ে পরিবহন মালিক ও শ্রমিকদের কাছ থেকে জোরে চাঁদা আদায় করছেন। এর প্রতিবাদে গত ১৫ অক্টোবর জেলা বাস মিনিবাস মাইক্রোবাস ওনার্স গ্রুপ ও জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ যৌথভাবে সকাল-বিকাল বাস ধর্মঘটের ডাক দেয়। তবে জেলা প্রশাসক নাজমুছ সাদাত সেলিমের আশ্বাসের পরিপ্রেক্ষিতে ওই দিনই সকাল ১০টায় ধর্মঘট প্রত্যাহার করে নেয়া হয়।

অভিযোগে বলা হয়, জেলা প্রশাসকের যে আশ্বাসে তারা গত ১৫ অক্টোবরের ধর্মঘট প্রত্যাহার করে নেন গত ১০ দিনেও জেলা প্রশাসকের সেই আশ্বাস বাস্তবায়ন হয়নি। এতে পরিবহন মালিক শ্রমিকদের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে। এই অবস্থায় যেকোনো সময় মানিকগঞ্জ থেকে ঢাকাগামী সবধরনের যাত্রীবাহী বাস চলাচল বন্ধ হয়ে যেতে পারে।

লিখিত অভিযোগে আরও উল্লেখ করা হয়, অবৈধ দখলদারদের উচ্ছেদ করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়াসহ নির্বাচিত প্রতিনিধিদের কাছে অফিস ও টার্মিনাল বুঝিয়ে দেয়া না হলে আগামী ৯ নভেম্বর থেকে মানিকগঞ্জ জেলায় ৪৮ ঘণ্টা সড়ক পরিবহন ধর্মঘটের আলটিমেটাম দেয়া হয়েছে।

তবে এই অভিযোগ অস্বীকার করেছেন ইসরাফিল হোসেন ও জাহিদুল ইসলাম। পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মানিকগঞ্জ জেলা বাস, মিনিবাস মাইক্রোবাস, অটো টেম্পো, ওনার্স গ্রুপের সভাপতি জাহিদুল ইসলাম ঢাকাটাইমসকে বলেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক কাজী এনায়েত হোসেন টিপু ও জেলা শ্রমিক লীগের সভাপতি বাবুল সরকারের কমিটি অবৈধ। তাদের দুজনের নেতৃত্বে একটি সুবিধাবাদী গ্রুপ দলের নাম ভাঙিয়ে দীর্ঘদিন ধরে পরিবহন সেক্টরে চাঁদাবাজি করে আসছে। তিনি বলেন, প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপন ও জেলা পুলিশ প্রশাসনের নির্দেশে আমাদের বৈধ কমিটি এখন থেকে পরিবহন সেক্টরের কার্যক্রম পরিচালনা করবে।

জাহিদুল ইসলাম বলেন, এ ব্যাপারে সম্মানিত যাত্রী ও পরিবহন মালিকদের বরাবর একটি নির্দেশিকা পত্র দেয়া হয়েছে। যার অনুলিপি জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন বরাবর পাঠানো হয়েছে।

এ ব্যাপারে জেলা প্রশাসক নাজমুছ সাদাত সেলিম ঢাকাটাইমসকে বলেন, মালিক শ্রমিকদের ব্যানারে পাঁচ দফা দাবি সম্বলিত একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। অভিযোগকারীদের সাথে আলাপ করে বিষয়টি সমাধান করা হবে।

এ ব্যপারে কথা বলতে প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপনের মুঠোফোনে একাধিকবার কল করলে তিনি রিসিভ করেননি।

(ঢাকাটাইমস/২৫অক্টোবর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :