‘গ্রেপ্তার তিনজন দীর্ঘদিন ধরে সোনা পাচারে যুক্ত’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ অক্টোবর ২০১৭, ১৩:২৫

রাজধানীর বিমানবন্দর এলাকা থেকে সোনা পাচারের অভিযোগে গ্রেপ্তার তিনজন দীর্ঘদিন ধরেই সোনা চোরাকারবারের সঙ্গে জড়িত। তবে তারা এর আগে আর গ্রেপ্তার হননি।

বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে গোয়েন্দা পুলিশের উত্তর বিভাগের উপকমিশনার শেখ নাজমুল আলম সাংবাদিকদের এ কথা জানান।

গ্রেপ্তারকৃতরা হলেন মো. ফারুক আহম্মেদ, মীর হোসেন এবং মো. শাহিন। বুধবার রাত সোয়া ১০টার দিকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৮০টি (৯.৩৩ কেজি) সোনার বার উদ্ধার করা হয়।

শেখ নাজমুল আলম বলেন, গত পরশু রাতে আমার কাছে খবর আসে একটি চক্র বিমানবন্দর থেকে সোনা পাচার করছে। তখন আমি সহকারী কমিশনার মহররমকে সেখানে থাকতে বলি। পরে রাত সোয়া ১০টার দিকে বিমানবন্দরের মক্কা রেস্তোরাঁর সামনে থেকে কাওলাগামী রাস্তার উপর থেকে একটি প্রাইভেট কারসহ তাদের গ্রেপ্তার করা হয়।

গোয়েন্দা পুলিশের উত্তর বিভাগের উপকমিশনার বলেন, এ সময় তাদের কাছ থেকে ৮০টি সোনার বার উদ্ধার করা হয়। যার ওজন ৯.৩৩ কেজি। তারা উদ্ধারকৃত সোনার কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। এছাড়া তিনটি মোবাইলফোন, একটি প্রাইভেট কার (ঢাকা মেট্রো গ ২২-১৪৪৯) জব্দ করা হয়।

শেখ নাজমুল আলম বলেন, ফারুক আহমেম্মদ ৮০ পিস সোনার মধ্যে কিছু সোনার বারের মালিক, মীর হোসেন বিমান থেকে সোনা বের করে আনেন এবং শাহিন ওই গাড়ির চালক হিসেবে দায়িত্ব পালন করেন। তারা পুলিশের কাছে স্বীকার করেছেন দীর্ঘদিন ধরে তারা সোনা পাচারের সঙ্গে জড়িত থাকলেও কখনো গ্রেপ্তার হননি।

সংবাদ সম্মেলনে গোয়েন্দা পুলিশের কর্মকর্তা জানান, ১২৪ কেজি সোনা পাচারের মামলায় ইতোমধ্যে আদালতে অভিযোগপত্র দেয়া হয়েছে। ওই মামলায় যেসব আসামি ছিল তারা আদালত থেকে জামিনে বেরিয়ে আবারো একই পেশায় যুক্ত হচ্ছেন বলে তাদের কাছে খবর আছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সিরিয়াস ক্রাইমের উপকমিশনার মোদাচ্ছের হোসেন, গোয়েন্দা পুলিশ পশ্চিম বিভাগের উপকমিশনার মো. সাজ্জাদুর রহমান, গণমাধ্যম ও জনসংযোগ শাখার অতিরিক্ত উপকমিশনার মোহাম্মদ ইউসুফ আলী, গোয়েন্দা পুলিশের উত্তর অতিরিক্ত উপ কমিশনার মোহাম্মদ শহীদুল ইসলাম এবং গোয়েন্দা পুলিশের দক্ষিণ বিভাগের অতিরিক্ত উপকমিশনার রাজিব আল মাসুদ। (ঢাকাটাইমস/২৬অক্টোবর/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :