হাজার টাকার ছাগল খেল ৪০ লাখের গাড়ি

ব্যুরো প্রধান, ময়মনসিংহ
 | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০১৭, ২২:৪১

তিনটি ছাগলের দাম বড় জোড় ১৫ হাজার টাকা। ৪০ লাখ টাকা দামের প্রাইভেটকার নিয়ে ওই তিনটি ছাগল চুরি করতে গিয়ে গ্রেপ্তার হয়েছেন পাঁচজন। পুলিশের হাতে জব্দ প্রাইভেটকারটি এখনও থানাতেই আছে।

রবিবার চোরের কবল থেকে উদ্ধার দুটি ছাগল নিলামে উঠবে। একটির মালিককে খুঁজে পাওয়ায় তাকে বুঝিয়ে দেয়া হবে।

ঘটনাগুলো ঘটেছে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায়।

পুলিশ ও স্থানীয়রা বলছে, ২৫ অক্টোবর রাতে উপজেলার নওপাড়া গামের আবদুল কদ্দুছের বাড়ি থেকে একটি ছাগল চুরি করে পালাচ্ছিল চোর। সেময় মগটুলা ইউনিয়নের মধুপুর বাজারের কাছে প্রাইভেটকারসহ ওই পাঁচজনকে আটক করে স্থানীয়রা।

পরে তাদের গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করা হয়। এরা হলেন- কিশোরগঞ্জের বাসিন্দা রুবেল মিয়া, আল-আদিন, আবদুর রহমান, মন্টু মিয়া এবং সুমন মিয়া।

এ ঘটনায় স্থানীয় ইউপি মেম্বার মোছলেম উদ্দিন বাদী হয়ে থানায় মামলা করলে পুলিশ গ্রেপ্তারদের পরদিন ময়মনসিংহ আদালতে সোপর্দ করে। উদ্ধার করে চুরি হয়ে যাওয়া তিনটি ছাগলও। আদালতের নির্দেশে গ্রেপ্তারদের জেলহাজতে পাঠায় পুলিশ।

এ ঘটনার পর পুলিশ ছাগলগুলোর মালিক খুঁজতে থাকে। তন্মধ্যে একটি ছাগলের মালিককে খুঁজে পাওয়া যায়। বাকি দুটি থানায় রেখে পুলিশ লালন-পালন করতে থাকে। থানা পুলিশের পক্ষ থেকে ছাগল দুটির বিষয়টি নিয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটকে অবহিত করা হয়। ম্যাজিস্ট্রেট গত বৃহস্পতিবার ছাগল দুটি নিলামে বিক্রির জন্য আদেশ দেন।

ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বদরুল আলম খান ঢাকাটাইমসকে জানান, নিলাম আদেশপ্রাপ্তির পর শুক্রবার ও শনিবার সরকারি ছুটির কারণে ছাগল দুটি নিলামে বিক্রি করা সম্ভব হয়নি। রবিবার নিলামে তোলা হবে।

এদিকে ছাগল চুরির কাজে ব্যবহারে ৪০ লাখ টাকা দামের প্রাইভেটকারটির কোন গতি হয়নি। সেটি থানায়ই পড়ে আছে। থানায় আগত মানুষজন বলছেন, তিনটি ছাগলের দাম আর কতই হবে। বড়জোড় ১৫ হাজার টাকা। এই হাজার টাকার ছাগলে খেল ৪০ লাখের গাড়ি!

(ঢাকাটাইমস/২৫নভেম্বর/এমডি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :