বুদ্ধিজীবীদের হত্যা করেছেন সাম্প্রদায়িকরা

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৭, ১৭:৪৯

চাঁদপুরের জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল বলেছেন, বুদ্ধিজীবীদের হত্যা করেছেন সাম্প্রদায়িকরা। আর এ জন্য তারা আগে থেকে পরিকল্পনা করে তালিকা বানিয়ে বুদ্ধিজীবীদের হত্যা করে। তাদের উদ্দেশ্যে ছিলো, যে মেধাবী লোকগুলোকে হত্যা করে দেশ মেধাশূন্য করা। যাতে দেশ এগিয়ে যেতে না পারে।

বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর প্রেসক্লাবের আয়োজনে প্রেসক্লাব মিলনায়তনে শোকাবহ শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, শহীদদের স্মরণ রাখার জন্য যেমন স্মৃতিস্তম্ভ তৈরি হয়। তেমনি যেখানে বুদ্ধিজীবীদের হত্যা করা হয়েছে সেখানে হত্যাকারীদের নাম তালিকা সাঁটিয়ে থু থু স্তম্ভ তৈরি করা প্রয়োজন। বুদ্ধিজীবী হত্যাকারী ওই সব জল্লাদদের মধ্যে এখনো অনেকে বেঁচে আছে। যাদের আত্মীয় স্বজনকে হত্যা করা হয়েছে, তারাই বুঝেন বাংলাদেশের দাম কত। কত কষ্টের বিনিময়ে অর্জিত আমাদের দেশ। একজন ব্যক্তি দেশের বাহিরে গিয়ে অবস্থান করলে বুঝতে পারেন তার দেশের প্রতি ভালোবাসা আর মমত্বের কথা। চাঁদপুর প্রেসক্লাবে শহীদ বুদ্ধিজীবী দিবসের আয়োজন ইতিহাস হয়ে থাকবে সকলের উদ্দেশ্য বলেন জেলা প্রশাসক।

প্রেসক্লাব সভাপতি শরীফ চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জিএম শাহীনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, জেলা পরিষদ চেয়ারম্যান ওচমান গনি পাটওয়ারী, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, মুক্তিযুদ্ধের সংগঠক জীবন কানাই চক্রবর্তী, বিএলএফ কমান্ডার মুক্তিযোদ্ধা হানিফ পাটওয়ারী, শহীদ উল্যাহ মাষ্টার ও মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ মাষ্টার। এ সময় চাঁদপুর প্রেসক্লাবের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, স্থানীয় দৈনিকের সম্পাদক, জাতীয় ও স্থানীয় গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৪ডিসেম্বর/প্রতিনিধি/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :