শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে ৭ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৭, ১৪:০৯

ঘনকুয়াশায় মধ্যরাত থেকে রবিবার সকাল পর্যন্ত ৭ ঘণ্টা দেশের গুরুত্বপূর্ণ শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে ফেরিসহ নৌযান চলাচল বন্ধ ছিল। এসময় মাঝ নদীতে আটকা পড়ে অন্তত ৫টি ফেরি। উভয় ঘাটে ৩ শতাধিক যানবাহন আটকে পড়ে যাত্রীরা চরম ভোগান্তির স্বীকার হন।

বিআইডব্লিটিসি কাঁঠালবাড়ী ফেরি ঘাট সূত্র জানায়, শনিবার রাত বাড়ার সাথে সাথে ঘনকুয়াশার প্রকোপ বাড়তে থাকে শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে। ঘনকুয়াশার পুরত্ব বেড়ে দৃষ্টি সীমা অস্পষ্ট হয়ে উঠে নৌ-চলাচলের দিক-নির্দেশনামূলক বাতি, মার্কিং অস্পষ্ট হয়ে উঠলে দুর্ঘটনা এড়াতে রাত ৩টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। এ সময় মাঝ পদ্মায় চলাচলরত ৫টি ফেরি পরিবহন ও যাত্রী নিয়ে নোঙর করে রাখতে বাধ্য হয় কর্তৃপক্ষ। এসময় উভয় ঘাটে অর্ধশত নৈশ্যকোচসহ ২ শতাধিক যানবাহন আটকে পড়ে তীব্র শীতে কয়েক হাজার যাত্রী চরম দুর্ভোগ পোহান।

রবিবার সকাল ৯টার দিকে কুয়াশার প্রকোপ কিছুটা কমলে ফেরি চলাচল শুরু করা হয়। তবে মাঝ নদীতে কুয়াশা বেশি থাকায় ফেরিগুলোকে সতর্কতার সাথে চলাচল করতে দেখা যায়।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম বলেন, শনিবার মধ্যরাত থেকে কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। কুয়াশা কমলে ফেরি চলাচল শুরু হয়েছে। ঘাটে কিছু যানবাহন আটকে পড়েছে তবে আমরা যাত্রীবাহী পরিবহন ও কাঁচামালবাহী ট্রাক অগ্রাধিকারভিত্তিতে পারাপার করছি।

(ঢাকাটাইমস/১৭ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :