রাজশাহীতে আট প্রতিষ্ঠানকে জরিমানা

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ০৮ মার্চ ২০১৮, ২১:১৬

বাজার তদারকি কার্যক্রমের আওতায় অভিযান চালিয়ে বিভিন্ন অপরাধে রাজশাহী মহানগরীর আটটি প্রতিষ্ঠানকে ৩৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত এই অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়।

অভিযানের পর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রাজশাহী মহানগরে বাজার তদারকিমূলক কার্যক্রম পরিচালিত হয়। অভিযান পরিচালনাকালে আটটি প্রতিষ্ঠান পরিদর্শন করে পাঁচটি প্রতিষ্ঠানে জরিমানা করা হয়।

এর মধ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ধারায় শফিকুলের রঙের বাড়িকে উৎপাদনের তারিখ ও মেয়াদউত্তীর্ণের তারিখ স্পষ্ট ভাবে লিপিবদ্ধ না করার অপরাধে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনাকালে সরেজমিনে গিয়ে দেখা যায় ওই বাড়িতে মেয়াদউত্তীর্ণ রঙ মিশ্রিত করে নতুন করে রঙ তৈরি করছিল।

মেয়াদউত্তীর্ণ রঙের কৌটাগুলা ধ্বংস করা হয়েছে। এছাড়াও গ্রেটার রোডের শহিদ স্টোরকে মেয়াদ উত্তীর্ণ বিস্কিট বিক্রি করার অপরাধে ৫১ ধারায় তিন হাজার টাকা, নুর মোহাম্মদ স্টোরকে মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি করার অপারাধে ৫১ ধারায় এক হাজার টাকা, দাস পুকুর এলাকার শামিম হোটেলকে মূল্য তালিকা প্রদর্শন না করা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন করার অপারাধে ৩৮ ও ৪৩ ধারায় পাঁচ হাজার টাকা এবং নোভা সুপার আইস্ক্রিমকে পণ্যের মোড়কে উৎপাদনের তারিখ, মেয়াদ উত্তীর্ণের তারিখ ইত্যাদি ব্যবহার না করার অপরাধে ৩৭ ধারায় পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয় এবং আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়। রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সহায়তায় এইনঅভিযান পরিচালনা করা হয়েছে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়ের এই কর্মকর্তা।

(ঢাকাটাইমস/০৮মার্চ/আরআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :