টুঙ্গিপাড়া এক্সপ্রেসের যাত্রীদের ফুল দিয়ে বরণ করলেন মেয়র লিটন

ব্যুরো প্রধান, রাজশাহী
| আপডেট : ০২ নভেম্বর ২০১৮, ১৮:২১ | প্রকাশিত : ০২ নভেম্বর ২০১৮, ১৭:৪৪

গোপালগঞ্জ থেকে ছেড়ে আসা টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনের যাত্রীরা রাজশাহী পৌঁছালে তাদের ফুল দিয়ে বরণ করেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এসময় তিনি তাদের মিষ্টিমুখও করান।

শুক্রবার দুপুর দেড়টায় টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনটি রাজশাহী স্টেশনে ঢোকে। পরে বিকাল সাড়ে ৩টায় আবার রাজশাহী থেকে গোপালগঞ্জের উদ্দেশে যাত্রা করে। এর আগে সকাল ৬টা ৪৫ মিনিটে গোপালগঞ্জের গোবরা স্টেশন থেকে ট্রেনটি রাজশাহীর উদ্দেশে যাত্রা করে।

গত বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটির উদ্বোধন করেন।

টুঙ্গিপাড়া এক্সপ্রেসে আটটি কোচ আছে। রাজশাহী-ঈশ্বরদী গোবরা রুটে চলাচল করবে। সপ্তাহের সোম ও মঙ্গলবার ছাড়া বাকি পাঁচ দিন এই ট্রেন চলাচল করবে। মাত্র ছয় ঘণ্টায় ২৫৬ কিলোমিটার পাড়ি দেবে ট্রেনটি। ট্রেনে শোভন চেয়ার ও এসি কোচ রয়েছে। সাধারণ মানুষ স্বল্প সময়ে, অল্প খরচে রাজশাহী থেকে গোপালগঞ্জ যাতায়াত করতে পারবে।

রাজশাহী রেলওয়ে স্টেশনের ম্যানেজার গোলাম মোস্তফা জানান, টুঙ্গিপাড়া এক্সপ্রেস প্রতিদিন সকাল ৬টা ৪৫ মিনিটে গোপালগঞ্জের গোবরা থেকে ছাড়বে। বেলা ১১টা ৫০ মিনিটে ট্রেনটি ঈশ্বরদী জংশন স্টেশনে পৌঁছাবে। এরপর দুপুর ১২টা ১০ মিনিটে রাজশাহীর উদ্দেশে ছেড়ে পৌঁছাবে দুপুর ১টা ৩০ মিনিটে। পরে রাজশাহী একই ট্রেন বিকাল ৩টা ৩০ মিনিটে ছেড়ে যাবে। ৩টা ৪০ মিনিটে ট্রেনটি ঈশ্বরদী থেকে গোপালগঞ্জের গোবরার উদ্দেশে ছেড়ে যাবে। পৌঁছাবে রাত ১০টায়।

ট্রেনযাত্রীদের বরণকালে মেয়র লিটন বলেন, রাজশাহী-টুঙ্গিপাড়া রেলযোগাযোগ উন্নয়নের মাইলফলক। এই রেলপথ সরকারের সুষম উন্নয়নের একটি দৃষ্টান্ত। পশ্চিমাঞ্চল রেলওয়ের জেনারেল ম্যানেজার মজিবুর রহমান বলেন, গোপালগঞ্জ-রাজশাহী রেলপথ দুইপাড়ের মানুষের মধ্যে সেতু হিসেবে কাজ করবে।

(ঢাকাটাইমস/২নভেম্বর/আরআর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :