জামালপুর-৪ আসনে বিএনপির বৈধ প্রার্থী নেই

সাইমুম সাব্বির শোভন, জামালপুর
| আপডেট : ০২ ডিসেম্বর ২০১৮, ১৭:২১ | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০১৮, ১৭:০৫

জামালপুর-৪ আসনে বিএনপির চিঠি পাওয়া ফরিদুল কবির তালুকদারের মনোনয়নপত্র বাতিল হয়ে যাওয়ায় সেখানে দলটির বৈধ প্রার্থী নেই। বিভিন্ন আসনে বিকল্প প্রার্থী দিলেও সেখানে সাবেক মহাসচিব আবদুস সালাম তালুকদারের ভাতিজাকে একক প্রার্থী করেছিল বিএনপি।

এই জেলার পাঁচটি আসনের মধ্যে জামালপুর-১ আসনে সাবেক সংসদ সদস্য রশিদুজ্জামান মিল্লাতের মনোনয়নপত্রও বাতিল হয়েছে। তবে এই আসনে বিএনপির দুই জন বিকল্প প্রার্থী রয়েছে, যাদের মনোনয়নপত্র বৈধ হয়েছে। এরজন হলেন মিল্লাতের ছেলে শাহাদাৎ জামান এবং অপরজন সাবেক আইজিপি আবদুল কাইয়ুম।

জেলা বাকি তিনটি আসনের মধ্যে জামালপুর-২ আসনে বিএনপির দুই জন (সুলতান মাহমুদ বাবু ও এস এম আবদুল হালিম), জামালপুর-৩ আসনে একজন (মোস্তাফিজুর রহমান বাবুল) এবং জামালপুর-৫ আসনে দুই জনের (সিরাজুল হক ও শাহ মো. ওয়ারেস আলী মামুন) প্রার্থিতাই বৈধ ঘোষণা হয়েছে।

এই জেলায় মোট আট জনের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্র্নিং কর্মকর্তা আহমেদ কবির। বাকি ৪১ জনের প্রার্থিতা বৈধ ঘোষণা হয়েছে। এদের মধ্যে বিএনপি এবং জাতীয় পার্টির আছে দুই জন করে, গণফোরাম ও বিকল্প ধারার একজন করে এবং বাকি দুই জন স্বতন্ত্র।

বিএনপির দুই জনের প্রার্থিতা বাতিলের কারণ রবিবার যাচাই বাছাইয়ের সময় জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আহমেদ কবির জানিয়েছেন, জামালপুর-৪ আসনে ফরিদুল কবির তালুকদারের মনোনয়নপত্র বাতিল হয়েছে উপজেলা চেয়ারম্যান পদ থেকে যথাযথভাবে পদত্যাগ না করায়।

এম রশিদুজ্জামান মিল্লাতের মনোনয়নপত্র বাতিল হয়েছে দুর্নীতির দুই মামলায় দ-িত হওয়ায়।

জাপার দুই নেতাও অবৈধ

জাতীয় পার্টিরও দুই নেতার মনোনয়নপত্র বাতিল হয়েছে। এদের একজন জামালপুর-৪ আসনের বর্তমান সংসদ সদস্য মামুনুর রশিদের মনোনয়নও। তিনি নির্বাচনী আয় ব্যয়ের হিসাব দাখিল করেননি।

জামালপুর-৫ আসনে দলীয় মনোনয়নের চিঠি না থাকায় জাতীয় পার্টির কাজী নজরুল ইসলামের প্রার্থিতা অবৈধ ঘোষণা হয়েছে।

অন্য যারা বাতিল জামালপুর-৩ আসনে গণফোরামের মনোনয়নের চিঠি পাওয়া নঈম জাহাঙ্গীরের প্রার্থিতা বাতিল হয়েছে খেলাপি ঋণের কারণে।

বাতিল হয়েছেন জামালপুর-৩ আসনে। বিকল্প ধারার প্রার্থী মাসুম বিল্লাহর আয় ব্যায়ের তথ্য না থাকায়, এবং দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়া শফিকুর রহমান ও মোহাম্মদ আলীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে তাদের পক্ষে সই দেয়া ভোটারের সইয়ে মিল না থাকায়।

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :