বিএনপি ছেড়ে আ.লীগে ইনাম আহমেদ

নিজস্ব প্রতিবেদক
 | প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৮, ২১:৪২

আসন্ন সংসদ নির্বাচনের আগে আওয়ামী লীগে যোগ দিলেন বিএনপির ভাইস-চেয়ারম্যান ইনাম আহমেদ চৌধুরী। তিনি একসময় খালেদা জিয়ার উপদেষ্টাদের অন্যতম ছিলেন। বুধবার সন্ধ্যায় গণভবনে শেখ হাসিনার হাতে ফুল দিয়ে আওয়ামী লীগে যোগ দেন তিনি।

শেখ হাসিনার নেতৃত্বে আস্থা রেখে ইনাম আহমেদ চৌধুরী আওয়ামী লীগে যোগ দেন বলে প্রধানমন্ত্রীর উপ প্রেসসচিব আশরাফুল আলম খোকন জানিয়েছেন।

একাদশ সংসদ নির্বাচনে সিলেট-১ আসনে তিনিসহ বিএনপির মনোনয়ন পেয়েছিলেন দুজন। অন্যজন হলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির।

তবে শেষ পর্যন্ত তাকে মনোনয়ন না দিয়ে আব্দুল মুক্তাদিরকে মনোনয়ন দেয় বিএনপি। যদিও ইনাম আহমেদের মনোনয়ন পাওয়ার বেশি সম্ভাবনা ছিল। দলের প্রাথমিক মনোনয়ন পেয়ে তিনি অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের সঙ্গে তার বাসায় গিয়ে সাক্ষাত করেছিলেন।

সিলেটের অন্যতম প্রভাবশালী পরিবারের সন্তান ইনাম আহমেদ চৌধুরী। তার ভাই ইফতেখার আহমেদ চৌধুরী ছিলেন সেনা নিয়ন্ত্রিত সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা। ওই সরকারের প্রধান উপদেষ্টা ফখরুদ্দীন আহমদ তাদের ভগ্নিপতি। ইনামের বড় ভাই প্রয়াত ফারুক আহমেদ চৌধুরী ছিলেন পররাষ্ট্র সচিব।

ইনাম আহমেদ চৌধুরী চার দলীয় সরকারের আমলে ছিলেন প্রাইভেটাইজেশন কমিশনের চেয়ারম্যান। সচিব হিসেবে সামলেছেন বিভিন্ন মন্ত্রণালয়ের দায়িত্ব। ১/১১ সময়ে দলের দুঃসময়ে তিনি সরব ছিলেন। বিএনপিতে চেয়ারপারসনের উপদেষ্টা থেকে সবশেষ কাউন্সিলে তাকে দলের ভাইস চেয়ারম্যান করা হয়।

ঢাকাটাইমস/১৯ডিসেম্বর/টিএ/ডিএম

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :