কেমন আছেন মাইকেল শুমাখার?

অটোমোবাইল ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ ডিসেম্বর ২০১৮, ১০:১৫ | প্রকাশিত : ২৭ ডিসেম্বর ২০১৮, ১০:১৩

‘ফর্মুলা ওয়ান’ রেসিং গাড়িচালক মাইকেল শুমাখারকে অনেকেই চেনেন। তিনি সাতবার মোটর রেসিংয়ে ফর্মুলা ওয়ান ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ জয় করেন। ২০১৩ সালের ২৯ ডিসেম্বর স্কি করার সময় ভয়াবহ দুর্ঘটনার সম্মুখীন হয়েছিলেন শুমাখার। দুর্ঘটনায় শয্যাশায়ী হয়েছিলেন তিনি। তারপর আর বিছানা ছেড়ে ওঠা হয়নি তার।

গত পাঁচ বছরে একাধিক রিপোর্টে তার স্বাস্থ্য সম্পর্কে খবর পাওয়া গেলেও প্রিয়জন ছাড়া তার কাছে কেউ পৌঁছাতে পারেননি। সম্প্রতি জার্মান সংবাদপত্র ‘ব্রাভো’ তে এক প্রতিবেদনে জানানো হয়েছে এখন আর মুখে নল গুঁজে বিছানায় শুয়ে নেই শুমাখার। মার্কিন যুক্তরাষ্ট্রের ডালাসে এক হাসপাতালে মস্তিষ্কের চিকিৎসার জন্য মাইকেলকে নিয়ে যাওয়া হয়েছে। ৩ জানুয়ারি ৫০-এ পা দেবেন সাত বারের ফর্মুলা ওয়ান বিশ্ব চ্যাম্পিয়ান।

২০১৩ সালে ছেলের সঙ্গে আল্পস পর্বতে স্কি দুর্ঘটনার পর প্রিয়জনদের কঠিন তত্ত্বাবধানে রয়েছেন মাইকেল। ফর্মুলা ওয়ান কেরিয়ারের মধ্য গগনে থাকার সময়েও ব্যক্তিগত জীবনকে প্রফেশনাল জীবন থেকে দূরে রেখেছিলেন বেনেটন, ফেরারি ও মার্সিডিজের এই ড্রাইভার।

শুমাখারের চিকিৎসায় প্রতি সপ্তাহে ৫০ হাজার পাউন্ড খরচ হচ্ছে। সম্প্রতি তার পরিবারের এক ঘনিষ্ঠ জানিয়েছেন, ‘মাইকেল যে পরিবারের ভালোবাসার মধ্যে আছে সেটা বুঝতে পারেন।’ তিনি জানিয়েছেন আগের মতোই দেখতে আছেন শুমাখার।

দুর্ঘটনার পরে দুটি জটিল অস্ত্রোপচার হয়েছে তার। হাসপাতালে পাঁচ মাস কোমায় ছিলেন সর্ব কালের সেরা ফর্মুলা ওয়ান ড্রাইভার। পরে তাকে সুইজারল্যান্ডের বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছিল।

(ঢাকাটাইমস/২৭ডিসেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :