বন্যার্তদের ফ্রি পড়াবে ইউডা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ আগস্ট ২০১৭, ১৭:১৩

উত্তরাঞ্চলসহ দেশের ২৭টি জেলায় ভয়াবহ বন্যায় অসহায় মানুষদের খাবার স্যালাইন, বস্ত্র বিতরণ, দেশলাই, মোমবাতি ও আর্থিক সহায়তা দিচ্ছে বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব ডেভলপমেন্ট অলটারনেটিভ (ইউডা)। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ এর সমন্বিত সভায় বন্যায় আক্রান্ত বিশ্ববিদ্যালয় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ফ্রি পড়ার ও থাকার বিষয়েও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারকে খাবার স্যালাইন প্রকল্প হাতে নিয়েছে এ বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগ। এছাড়া সকল বিভাগের সহায়তায় প্রায় ১০ হাজার পরিবারকে খাবার স্যালাইন, বস্ত্র, দিয়াশলাই, মোমবাতিসহ প্রায় ১ লাখ টাকার অর্থ সহায়তা দিবে প্রতিষ্ঠানটি।

গত কয়েকদিন ধরে ইউডার বিভিন্ন বিভাগের শিক্ষক শিক্ষার্থী ছাড়াও কলেজ অব ডেভলপমেন্ট অলটারনেটিভ ও স্কুল অব ডেভলপমেন্ট অলটারনেটিভ এর শিক্ষক শিক্ষার্থীদের নিকট থেকে বন্যার্তদের সহায়তায় অর্থ ও বস্ত্র সংগ্রহ করা হয়েছে।

সহজ ও সঠিকভাবে ত্রাণ বিতরণ করতে ইউডার উত্তরবঙ্গ অঞ্চলের বর্তমান ও সাবেক শিক্ষক- শিক্ষার্থীদের প্রাধান্য দিয়ে ১০-১৫টি টিম গঠন করা হয়েছে। যারা আজ থেকে (শনিবার) উত্তরাঞ্চলের বিভিন্ন জেলায় ক্ষতিগ্রস্থদের ত্রাণ সহায়তা পৌছে দিবে।

এছাড়া বোর্ড অব ট্রাস্টিজ এর সভায় বন্যা দূর্গত এলাকায় ক্ষতিগ্রস্থ বিশ্ববিদ্যালয় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ইউডাতে ভর্তি ও যাদের ভিটেমাটি বানে ভেসে গেছে তাদের থাকার ব্যবস্থারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই উদ্যোগের বিষয়ে ইউডার প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক মুজিব খান বলেন, ‘আমাদের ছাত্রছাত্রী ও শিক্ষকরা মানুষের যেকোন দুর্দিনে পাশে থাকে। বানবাসি মানুষের জন্য তারা যে উদ্যোগটি নিয়েছে তা প্রশংসনীয়। সোডা, কোডা ও ইউডার শিক্ষার্থীরা মানবতার পাশে সব সময়েই থাকবে বলে প্রত্যাশা তার।’

ঢাকাটাইমস/২৬আগস্ট/এসআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :