সুনামগঞ্জে খাদ্য অধিদপ্তরের ১০০ বস্তা চাল আটক

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জুলাই ২০১৮, ১৯:৪৩

সুনামগঞ্জের শাল্লা উপজেলায় ট্রলারে পাচারকালে সরকারি খাদ্যগুদামের (খাদ্যবান্ধব কর্মসূচির) ১০০ বস্তা চাল আটক করেছে স্থানীয় জনতা। পরে পুলিশ গিয়ে নৌকাসহ চালের বস্তা উদ্ধার করে থানায় নিয়ে যায়।

শনিবার সকাল ১০টার দিকে এ ঘটনাটি ঘটে। তবে আটককৃত নৌকার মাঝিরা অভিযোগ তুলেছেন ডিলার হারুন মিয়া ও ফখরুল ইসলামের বিরুদ্ধে।

মাঝিরা জানান, বাচ্ছু মিয়ার নির্দেশে উপজেলার ঘুঙ্গিয়ারগাঁও বাজার থেকে কিশোরগঞ্জ জেলার ইটনা থানায় যাওয়ার উদ্দেশ্যে নৌকা ছাড়া হয়।

যুবলীগ নেতা অরিন্দম চৌধুরী অপু জানান, নৌকায় তোলা চাউলের বস্তায় খাদ্যগুদাম লেখা দেখেই সন্দেহ হয়। মাঝিকে জিজ্ঞাসা করা হলে কোনো উত্তর না দিয়েই এড়িয়ে যান। পরে স্থানীয় জনতার সহযোগিতায় এই চালের বস্তাগুলো আটক করা হয়।

শাল্লা উপজেলা খাদ্য কর্মকর্তা আশিষ কুমার রায় জানান, খাদ্যগুদাম থেকে এই চালগুলো দেয়া হয়নি। সকাল থেকেই খাদ্যগুদাম বন্ধ ছিল। এই পাচারকৃত চালের সাথে সংশ্লিষ্ট বিভাগের কোনো যোগসাজস নেই বলে খাদ্য কর্মকর্তা দাবি করেন।
স্থানীয়রা জানান, সিন্ডিকেটের মাধ্যমে কয়েকদিন পর পরই শাল্লায় এমন ঘটনা ঘটে। এর আগেও মে মাসে ৯৬ বস্তা চাল আটক হয়েছে। সেই সময়েও ফখরুলের নাম উল্লেখ করা হয়েছিল। তবে রাজনৈতিক ছত্রছায়ার মধ্য দিয়ে সেই বিষয়টি ধামাচাপা দেয়া হয়েছে।

জেলা খাদ্য নিয়ন্ত্রক জাকারিয়া মোস্তফা নিশ্চিত করে জানান, পাচারকৃত চাল আটক করা হয়েছে। উপজেলা খাদ্য কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে ব্যবস্থা নেওয়ার জন্য। সহকারী পুলিশ সুপার হাবীবুল্লাহ জানান, ৯৭ বস্তা চাল পুলিশ হেফাজতে রাখা হয়েছে। এই বিষয়ে খাদ্য কর্মকর্তা অভিযোগ দিলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঢাকাটাইমস/২৮জুলাই/প্রতিনিধি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :