এফ নাইন জেড গ্রিন আনছে অপো

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ জানুয়ারি ২০১৯, ১১:১৭

নতুন বছরের শুরুতেই বিশেষ আকর্ষণ নিয়ে বাজারে আসতে যাচ্ছে অপো এফ নাইন এর নতুন সংস্করণ ‘জেড গ্রিন’। বিশেষ সংস্করণের আকর্ষণীয় ও দৃষ্টিনন্দন হ্যান্ডসেটটিতে অপোর অন্যতম জনপ্রিয় হ্যান্ডসেট এফ নাইনের আকর্ষণীয় সব ফিচার থাকবে।

ফোনটিতে ওয়াটারড্রপ স্ক্রিন ডিজাইন রয়েছে। যার ফ্রন্টে পর্যাপ্ত জায়গা জুড়ে খুব সুন্দর করে সাজানো আছে রিসিভার, ক্যামেরা এবং লাইট সেন্সর।

দৃষ্টিনন্দন সৌন্দর্যের পাশাপাশি থাকবে একই সঙ্গে একাধিক কাজ করার সুযোগ। ফোনটিতে ৯০.৮% অনুপাতের ১৯.৫:৯ ওয়াটারড্রপ ডিসপ্লে ব্যবহৃত হয়েছে।

ওয়াটারড্রপ স্ক্রিন ডিজাইনের স্ক্রিনে কোণগুলোকে গোলাকার করে সাজানোর ফলে হ্যান্ডসেটটি ব্যবহার করা অনেক বেশি সহজ ও আরামদায়ক হবে এবং দেখতেও চমৎকার লাগবে। স্ক্রিনে থাকা ফ্রন্ট কোটিং ফিল্ম সম্বলিত কালো রঙের ক্যামেরা হ্যান্ডসেটের ফ্রন্টের স¤পূর্ণতা প্রকাশ করে।

ফ্লিপ-এলইডি টেকনোলজি, রিসিভার টিওপি স্টিয়ারিং সাউন্ড কনডাকশন, লাইট সেনসেশন হর্ন-শেপড লাইট কনডাকশন, গ্যাপ অ্যাপ্রোচিং ডিজাইনসহ মোট ৪৬ প্যাটেন্ট নিয়ে অপো তার গ্রাহকদের অনন্য এক অভিজ্ঞতা দিতে এবার হাজির হচ্ছে অপো এফ নাইন নিয়ে।

অপো এফ৯ ফোনে ভিওওসি ফ্ল্যাশ চার্জিং সুবিধা থাকবে। এই ফিচারের মাধ্যমে মাত্র পাঁচ মিনিট চার্জ করে ফোনে দুই ঘণ্টা কথা বলা যাবে।

অপোর ভিওওসি একটি যুগান্তকারী উদ্ভাবন যা সাধারণের চেয়ে ৪গুণ দ্রুততর সময়ে চার্জ স¤পন্ন করে, ভিওওসি ফ্ল্যাশ চার্জিং সিস্টেম আপনার ফোনকে যেকোন সময় বাড়ির বাইরে যেকোন জায়গায় নিয়ে যাওয়ার ব্যবস্থা করে দেয়। প্রচলিত হাই কারেন্ট নিরাপত্তা ব্যবস্থা থেকে এই ৫ স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা অ্যাডাপ্টার থেকে পোর্ট এবং ফোনের অভ্যন্তরীন অংশগুলোকে সুরক্ষা দেয়। এছাড়াও ভিওওসি চার্জিং এ ফোনের তাপমাত্রায় কোনো পরিবর্তনও হয় না।

(ঢাকাটাইমস/৫জানুয়ারি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :