হোন্ডা লিভোর দাম কমল

আল আমিন রাজু, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জানুয়ারি ২০১৯, ১৭:৫৮

হোন্ডার ১১০ সিসির জনপ্রিয় কমিউটার লিভোর দাম কমল। লিভোর ডিস্ক ব্রেক ভার্সন ১ লাখ ২৬ হাজার টাকা থেকে কমে এখন বিক্রি হচ্ছে ১ লাখ ১১ হাজার টাকায়। ড্রাম ব্রেকের দাম এখন ১ লাখ ৫ হাজার টাকা। এর আগের দাম ছিল ১ লাখ ২০ হাজার টাকা। 
  
হোন্ডা লিভো মডেলটি দেখতে বেশ আকর্ষণীয়। এটি ফ্যামিলি কমিউটার। কেননা, লম্বা এই বাইকের সিট বেশ প্রশস্ত। 

হোন্ডা মূলত জাপানি কোম্পানি হলেও ভারত ও বাংলাদেশে এই বাইক অ্যাসেম্বেলিং করা হয়। 

হোন্ডা লিভো বাইকে আছে ফোর স্টোক এয়ারকুলড এসআই ইঞ্জিন। ইঞ্জিনের ডিসপ্লেসমেন্ট ১০৯.১৯ সিসি। বাইকটিকে কিক ও সেলফ স্টার্টার রয়েছে। 

বাইকটির টায়ার সাইজ ৮০/১০০-১৮। এতে টিউবলেস টায়ার রয়েছে। ফোর স্পিড গিয়ার ট্রান্সমিশনের এই বাইকের সর্বোচ্চ গতি প্রতি ঘন্টায় ৮৬ কিলোমিটার। ফুয়েল ট্যাঙ্কের ধারণ ক্ষমতা সাড়ে ৮ লিটার।

হোন্ডা বাংলাদেশ প্রাইভেট লিমিটেডের পরিবেশক প্রতিষ্ঠান উইংস বিডির রাজধানী ইস্কাটন রোডের শোরুমে বিক্রয় কর্মকর্তা আহমেদ আবির ঢাকা টাইমসকে বলেন, লিভোর উৎপাদন বৃদ্ধি পাওয়ায় দাম কমানো হয়েছে। লিভোর দুই ভার্সনের দামই ১৫ হাজার টাকা করে কমেছে। বাইকটির সঙ্গে উপহার হিসেবে মিলছে আকর্ষণীয় উইন্টার জ্যাকেট।  

দেশের বাজারে ব্লু, রেড, এবং ব্ল্যাক এই তিনটি রঙে পাওয়া যাচ্ছে লিভো। শহরে বাইকটি প্রতি লিটার জ্বালানিতে ৪৫ থেকে ৫০ কিলোমিটার মাইলেজ দেবে। হাইওয়েতে মাইলেজ পাওয়া যাবে ৫০ থেকে ৫৫ কিলোমিটার।

বাইকটিতে ক্রেতারা দুই বছর বা ২০ হাজার কিলোমিটার পর্যন্ত ইঞ্জিনের সার্ভিস ওয়্যারেন্টি এবং চারটি ফ্রি সার্ভিস পাবেন। 

(ঢাকাটাইমস/১৫জানুয়ারি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত