সাভারে পাঁচ হাজার অবৈধ গ্যাসসংযোগ বিচ্ছিন্ন

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)
 | প্রকাশিত : ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ২২:১৮

ঢাকার সাভারের আশুলিয়ায় বিভিন্ন বসতবাড়ির প্রায় পাঁচ হাজার অবৈধ আবাসিক গ্যাসসংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। এসময় জব্দ করা হয়েছে অবৈধ সংযোগে ব্যবহৃত নিম্নমানের অসংখ্য পাইপ, রাইজার ও গ্যাসের চুলা।

সোমবার সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত আশুলিয়ার নরসিংহপুর এলাকায় অভিযান পরিচালনা করেন সাভার আঞ্চলিক তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েম।

ভুক্তভোগী ও তিতাস গ্যাস কর্তৃপক্ষ জানান, আশুলিয়ার এসব এলাকায় টাকার বিনিময়ে প্রতিটি বাসা বাড়িতে অবৈধভাবে গ্যাসসংযোগ দেয় এলাকার প্রভাবশালীরা। সকাল থেকে তিতাস গ্যাস কর্তৃপক্ষ ওই এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ করে দেয়।

সাভার আঞ্চলিক তিতাস গ্যাস কোম্পানির ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েম জানান, কতিপয় প্রভাবশালী অসাধু ব্যক্তি এই এলাকায় রাতের আঁধারে অবৈধভাবে গ্যাসসংযোগ দিয়েছিল। সকাল থেকে নরসিংহপুর এলাকার প্রায় পাঁচ হাজার অবৈধ গ্যাসসংযোগ বিচ্ছিন্ন করেছেন তারা। এসময় ১২টি মূল পয়েন্ট থেকে মাটির নিচে থাকা গ্যাস সরবরাহের কয়েক হাজার নিম্নমানের পাইপ উত্তোলন করা হয়। পরবর্তীতে আগামী মাসজুড়ে সাভার ও আশুলিয়ায় অভিযান চালিয়ে সব অবৈধ গ্যাসলাইন পর্যায়ক্রমে বিচ্ছিন্ন করা হবে বলেও জানান তিনি।

অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন অভিযানে তিতাস আঞ্চলিক কোম্পানি উপ-ব্যবস্থাপক প্রকৌশলী মাহমুদ হাসান ও ব্যবস্থাপক আব্দুল মান্নানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৪ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :