প্রাথমিক শিক্ষায় দেশসেরা চেয়ারম্যান কামারুল আরেফিন

কুষ্টিয়া প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৩ মার্চ ২০১৯, ২০:২১

প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে বিশেষ অবদান রাখায় দেশসেরা হয়েছেন কুষ্টিয়ার মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিন। উপজেলা চেয়ারম্যান ক্যাটাগরিতে এই সম্মাননা পেয়েছেন তিনি।

বুধবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রাথমিক শিক্ষা সপ্তাহের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে সম্মাননা নেন তিনি।

কামারুল আরেফিন জেলা এবং বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়ে জাতীয় পর্যায়ের জন্য মনোনীত হন।

কামারুল চেয়ারম্যান হওয়ার পরে প্রাথমিক শিক্ষার ব্যাপক উন্নয়ন ঘটেছে। ছাত্র-ছাত্রীদের বিনামূল্যে শতভাগ রঙিন বই, স্কুল ড্রেস, কাব ড্রেস ও ক্রীড়া সামগ্রী বিতরণ, বিদ্যালয়ের একাডেমিক ভবন ও সীমানা প্রাচীর নির্মাণ, বেঞ্চ, ল্যাপটপ, মডেম, ইন্টারনেট সংযোগ, পর্যাপ্ত শিক্ষকসহ বিভিন্ন ধরনের উন্নয়নমূলক কর্মপরিকল্পনা বাস্তবায়িত হচ্ছে। এসব কার্যক্রমে  ২০০৮ সালে যেখানে ১৮ শতাংশ শিশু স্কুল থেকে ঝরে পড়তো, বর্তমানে তা শুন্যের কোঠায় নেমে এসেছে। শতভাগ স্কুলে ল্যাপটপ, মডেম, ইন্টারনেট ব্যবস্থা রয়েছে। শিশুদের মানসিক ও শারিরিক বিকাশে ২০০৯ সাল থেকে বঙ্গবন্ধু ও ২০১০ সাল থেকে বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের আয়োজন ও দরিদ্র শিশুদের মাঝে স্কুল ড্রেস, শিক্ষা উপকরণ, কাব ড্রেস, টিফিন বক্স বিতরণ করা হয়েছে। শিক্ষার নাম উন্নয়ন ও ঝরেপড়া রোধে স্থানীয় ব্যক্তিদের জনসম্পৃক্ত করে নিয়মিত মা ও সূধী সমাবেশের ব্যবস্থাসহ ব্যক্তি ও দায়িত্বপ্রাপ্ত কর্মকতা, জনপ্রতিনিধি ও শিক্ষকদের জন্য নিয়মিত শিক্ষা পদকের ব্যবস্থা করা হয়েছে।

শিক্ষার মান উন্নয়নে অবদান রাখায় গত বছর খুলনা বিভাগের শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদকে ভূষিত হন কামারুল আরেফিন।

(ঢাকাটাইমস/১৩মার্চ/প্রতিবেদক/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :