কুসিকের অভিযান, নয় ভবনের কাজ বন্ধ

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ এপ্রিল ২০১৯, ১৬:৪৫

নকশা বহির্ভূত ও নকশাবিহীন অবৈধ ভবন নির্মাণের বিরুদ্ধে অভিযান চালিয়েছে কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক)।

বৃহস্পতিবার দুপুরে নগরীর ঠাকুরপাড়া, নজরুল অ্যাভিনিউ, দক্ষিণ চর্থা এলাকায় অভিযান চালিয়ে নির্মাণাধীন নয়টি ভবন সিলগালা ও নির্মাণ কাজ বন্ধ করে দেয়া হয়। এসময় অভিযুক্ত ভবন মালিকদের নোটিশ প্রদান করা হয়। আগামী রবিবারের মধ্যে সিটি কর্পোরেশনে নোটিশের জবাব দিয়ে ১৫ দিনের মধ্যে সমস্যা সমাধানের নির্দেশ দেয়া হয়।

কুমিল্লা ট্রমা সেন্টারসহ (হাসপাতাল) নগরীর ৯০ শতাংশ ভবন নকশা বহির্ভূত উল্লেখ করে কুসিক মেয়র মনিরুল হক সাক্কু বলেন, ‘নকশা বহির্ভূত এবং নকশাবিহীন অবৈধ ভবন নির্মাণসহ বিভিন্ন অনিয়মের অপরাধে নগরীর প্রত্যেকটি ভবন মালিককে চিঠি দেয়া হয়েছে একাধিকবার। কিন্তু কেউ কুসিকের চিঠিতে সাড়া দেয়নি। রাজধানীর বনানী অগ্নিকাণ্ডের ঘটনার পর আমাদেরও সতর্ক হওয়া দরকার। তাই আর ছাড় না দিয়ে নগরীর ৯০ শতাংশ নকশা বহির্ভূত ভবনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। নোটিশ অনুযায়ী রবিবারের মধ্যে সিটি কর্পোরেশনের চিঠির জবাব দিয়ে ১৫ দিনের মধ্যে ভবন ভেঙে সমস্যা সমাধান না করলে কুসিকের উদ্যোগে ভেঙে ফেলা হবে। ভবন কর্তৃপক্ষকে অর্থদণ্ড এবং সাজা দেয়া হবে।’

অভিযানে কুসিকের মেয়র মনিরুল হক সাক্কুর নেতৃত্বে এসময় উপস্থিত ছিলেন- কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা অনুপম বড়ুয়া। এসময় ভ্রাম্যমাণ আদালতের হাকিম জনি রায়ও উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৪এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :