পুলিশ ইন্সপেক্টর মামুন হত্যায় দশজন

আদালত প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১১ এপ্রিল ২০১৯, ১৮:৫৩

পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (এসবি) পরিদর্শক মামুন ইমরান খান হত্যা মামলায় দশজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ।

চার্জশিটের আসামিরা হলেন- রবিউল ইসলাম (৩০), রবিউলের স্ত্রী সুরাইয়া আক্তার কেয়া (২১), ইমরানের বন্ধু রহমত উল্লাহ (৩৫), স্বপন সরকার (৩৯), দিদার পাঠান (২১), মিজান শেখ (২১), আতিক হাসান (২১), সারোয়ার হোসেন (২৩) এবং দুই কিশোরী মেহেরুন নেছা স্বর্ণ ওরফে আফরিন ওরফে আন্নাফী (১৬) ও ফারিয়া বিনতে মীম ওরফে মাইশা (১৬)।

চার্জশিটে অভিযোগ করা হয়েছে, আসামিরা সবাই একটি প্রতারক চক্রের সদস্য। বিত্তবানদের ফাঁদে ফেলে অর্থ আদায় করাই ছিল ওই চক্রের কাজ। যার প্রধান রবিউল ইসলাম।

গত ৮ এপ্রিল মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবির পরিদর্শক শেখ মাহবুবুর রহমান ঢাকার সিএমএম আদালতে এ চার্জশিট দাখিল করলেও বৃহস্পতিবার তা জানা যায়।

গত বছরের ৯ জুলাই গাজীপুরের জঙ্গল থেকে মামুন ইমরান খানের মরদেহ উদ্ধার করা হয়। ওই ঘটনায় মামুনের ভাই জাহাঙ্গীর আলম খান বনানী থানায় হত্যা মামলাটি করেন।

চার্জশিটে বলা হয়, টেলিভিশনে ক্রাইম ফিকশন অনুষ্ঠানে আসামি রহমত উল্লাহর সঙ্গে অভিনয়ের সূত্র ধরে মামুন ইমরান খানের পরিচয় থেকে বন্ধুত্ব। ওই দুজনের সঙ্গে অভিনয় করতেন কিশোরী মেহেরুন নেছা স্বর্ণা। ওই চক্রের প্রধান রবিউলের স্ত্রী কেয়াকে জানান, রহমত উল্লাহর অনেক টাকা আছে। তাকে ফাঁদে ফেলে টাকা আদায় করা সম্ভব। ওই কিশোরী পূর্বপরিকল্পিতভাবে রহমত উল্লাহকে ট্যাপে ফেলে টাকা আদায় করতে জন্মদিনের কথা বলে ফোন দিয়ে আসতে বলেন। ফোন পেয়ে রহমতউল্লাহ ইমরানকেও ওই অনুষ্ঠানে আসতে আমন্ত্রণ জানান।

ইমরান ও রহমতউল্লাহ গত বছরের ৮ জুলাই বনানীর ওই বাসার নিচে এলে ওই কিশোরী দুইজন নারীসহ নিচে আসেন। তিনি একজনকে বোন এবং একজনকে ভাবী পরিচয় দেন। এরপর তাদের বাসার ভেতরে নিয়ে যান। বাসায় গিয়ে ইমরান ও রহমতউল্লাহ দেখেন, জন্মদিনের কোনো আয়োজনই নেই। তখন রহমত উল্লাহ ওই কিশোরীকে জিজ্ঞাসা করেন, `তোমাদের নাকি বার্থডে পার্টি, কিন্তু তার তো কিছু দেখছি না।’ তখন চক্রের প্রধান রবিউলের স্ত্রী কেয়া বলেন, ‘প্রতিদিন তাদের বার্থডে পার্টি এ রকমই হয়। একটু পরই দেখতে পাবেন।’

কেয়া ওই কক্ষ থেকে বের হয়ে যাওয়ার পর আসামি স্বপন, দিদার, আতিক ও মিজান আসেন। তারা মামুন ও রহমতকে বলেন, ‘বাজে উদ্দেশ্য নিয়ে তোরা এখানে এসেছিস। তখন ইমরান ওই কথার প্রতিবাদ করলে সঙ্গে সঙ্গে ওই চারজন ইমরানকে মারতে শুরু করেন। আসামি স্বপন, আতিক ও দিদার বলেন, ‘ওদের হাত-পা বেঁধে ফেলো। মেয়েদের সঙ্গে ছবি তুলে টাকা আদায় করা হবে।’ তখন ইমরানকে চেপে ধরেন স্বপন, আতিক ও দিদার। স্কচটেপ দিয়ে হাত-পা বাঁধেন দিদার ও স্বপন। আসামি মিজান মুখ চেপে ধরলে ইমরান তার হাতে কামড় দেন। তখন মিজান ও দিদার পেছন থেকে ইমরানের ঘাড়ে আঘাত করেন এবং আতিক সজোরে লাথি মারলে ইমরান অজ্ঞান হয়ে পড়েন। তখন রহমত উল্লাহকেও হাত-পা বেঁধে ফেলে রাখা হয়।

চার্জশিটে বলা হয়, রাত ১২টার দিকে স্বপন বলেন, ইমরানের হাত-পা কেমন শক্ত মনে হচ্ছে। তখন প্রধান আসামি রবিউলকে ওই তথ্য মোবাইল ফোনে জানান। এরপর রবিউলের পরামর্শে আসামি স্বপন, আতিক ও দিদার ধারালো অস্ত্র দিয়ে মামুনের পায়ের আঙুল কেটে রক্ত বের না হওয়ায় তারা নিশ্চিত হন, পুলিশ কর্মকর্তা ইমরান মারা গেছেন। স্বপন আর দিদার তখন রবিউলকে ফোন দিয়ে বড় একটা ট্রলি বা বস্তা নিয়ে আসতে বলেন।

পরদিন সকাল সাতটায় আসামি স্বপন, দিদার ও আতিক লিফটে করে মামুনের মরদেহ নিচে নিয়ে এসে রহমতউল্লাহর প্রাইভেটকারের পেছনে রাখেন। রহমতউল্লাহ গাড়ি চালিয়ে নিয়ে যান। গাড়িতে দিদার, আতিক, স্বপন ও মিজান ছিলেন। প্রধান আসামি রবিউল সামনে মোটরসাইকেলে ছিলেন। গাড়িটি বনানী থেকে আবদুল্লাহপুর যাওয়ার পথে বাঁশঝাড় দেখে আসামি স্বপন রহমতউল্লাহকে গাড়ি থামাতে বলেন। তখন গাড়ি থেকে বাঁশঝাড়ের মধ্যে নিয়ে আতিক মরদেহের গায়ে পেট্রোল ঢালেন এবং স্বপন আগুন দেন। এরপর রহমতউল্লাহ গাড়ি চালিয়ে ঢাকায় চলে আসেন।

(ঢাকাটাইমস/১১এপ্রিল/জেডআর/এআর)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

শপথ নিলেন আপিল বিভাগের নতুন তিন বিচারপতি

আপিল বিভাগে নিয়োগ পেলেন তিন বিচারপতি

কক্সবাজারে কতজন রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট

সাউথ এশিয়ান ল' ইয়ার্স ফোরাম ন্যাশনাল ও ইন্টারন্যাশনাল চ্যাপ্টারের দায়িত্ব পুনর্বণ্টন

আদেশ প্রতিপালন না হওয়ায় চট্টগ্রামের ডিসি এসপিসহ চার জনকে হাইকোর্টে তলব

১১ মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগের শুনানি ২৯ জুলাই

২৮ দিন পর খুলল সুপ্রিম কোর্ট

ব্যবসায়ী নাসিরের মামলা: পরীমনিকে আদালতে হাজির হতে সমন জারি

বোট ক্লাব কাণ্ড: পরীমনির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন

সেই রাতে ৮৭ হাজার টাকার মদ খেয়েছিলেন পরীমনি, পার্সেল না দেওয়ায় তাণ্ডব

এই বিভাগের সব খবর

শিরোনাম :