অস্ট্রেলিয়ায় বাংলাদেশি শিক্ষার্থীদের সাংস্কৃতিক অনুষ্ঠান

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ২০ মে ২০১৯, ১১:০৫ | প্রকাশিত : ২০ মে ২০১৯, ১১:০৪

ইউনিভার্সিটি অব সাউথ অস্ট্রেলিয়ার বাংলাদেশি স্টুডেন্ট সোসাইটির উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে। সম্প্রতি বিশ্ববিদ্যালয়টির মওসন লেইক ক্যাম্পাসে এ অনুষ্ঠান হয়। এতে সাউথ অস্ট্রেলিয়ার পার্লামেন্ট সদস্য টনি জাপিয়া এবং স্থানীয় মেয়র জিলিয়ান অল্ড্রিজ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 

এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় বাংলাদেশি স্টুডেন্ট সোসাইটির সভাপতি পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ হোসেন তুহিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় টনি জাপিয়া ও জিলিয়ান অল্ড্রিজ ছাড়াও অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠ অধ্যাপক মাহফুজ আজিজ, ড. রাজিবুল করিম ও প্রাক্তন শিক্ষার্থী মাহবুব টিটু প্রমুখ বক্তৃতা করেন।

সভায় বক্তারা অস্ট্রেলিয়ার বহুজাতিক পরিবেশে নিজস্ব সংস্কৃতির চর্চা অব্যাহত রাখার জন্য বাংলাদেশিদের উদ্বুদ্ধ করেন।

সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরুতে শিশুদের ‘ঝড় এলো এলো ঝড়’ এবং বড়দের ‘সূর্যোদয়ে তুমি সূর্যাস্তে তুমি’ গান দুটি উপস্থিত দর্শকদের মুগ্ধ করে। শিশু শিল্পী শেহরীন এবং রায়া নৃত্য পরিবেশন করে। আনিতা ফাইরুজ, ফয়সাল চৌধুরী, রত্না সাহা এবং নাদিয়া ইশরাত গান পরিবেশন করেন। ড. ফয়সাল আহাম্মদ এবং শাহরিয়ার বিন মান্নান জীবনানন্দ দাস এবং নির্মলেন্দু গুণের কবিতা আবৃত্তি করেন। অনুষ্ঠানে নাচ, ফ্যাশন শোর পর লিপন সাহার বাঁশির মূর্ছনা সবাইকে মোহিত করেন।

ইউনিভার্সিটি অব সাউথ অস্ট্রেলিয়ার সকল বাংলাদেশি শিক্ষক-শিক্ষার্থীর পাশাপাশি এডিলেডের বাংলাদেশি কমিউনিটির প্রতিনিধি এবং বিভিন্ন দেশের শিক্ষার্থীরা অনুষ্ঠানটি উপভোগ করেন।

(ঢাকাটাইমস/২০মে/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :