ভিয়েনার ইউনিভার্সিটিতে বাংলাদেশির সাফল্য

হাসান তামিম ,অস্ট্রিয়া
 | প্রকাশিত : ৩০ মে ২০১৯, ২০:১৯

টেকনিক্যাল ইউনিভার্সিটি অব ভিয়েনার ম্যানেজমেন্ট ইঞ্জিনিয়ারিং থেকে সাফল্যের সাথে এমএসসি সম্পন্ন করেছে বাংলাদেশি অস্ট্রিয়ান এলিন কালাম।

শনিবার টেকনিক্যাল ইউনিভার্সিটি ভিয়েনার এক সমাবর্তন অনুষ্ঠানে কর্তৃপক্ষ এলিন কালামের হাতে সার্টিফিকেট প্রদান করেন। এলিনের এই সাফল্যে ভিয়েনাস্থ বাংলা কমিউনিটির মধ্যে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে। বিশেষ করে প্রবাসী বাংলাদেশিরা এলিনের সাফল্যে গর্বিত।

এই বিষয়ে এলিন কালাম বলেন, আমার বাবা মা এবং আমার পরিবারের সাহায্য ছাড়া আমি এই সাফল্য পেতাম না। বিশেষ করে আমার পরিবার আমাকে যেভাবে উৎসাহ দিয়েছে সেই জন্য আমার পরিবারের প্রতি আমি কৃতজ্ঞ। আমার এই সাফল্য আমার বাবা মা এবং পরিবারের কারণে সম্ভব হয়েছে।

এলিন কালাম ২০০২ সালে বাবা-মার সাথে অস্ট্রিয়ায় আসেন। স্থানীয় স্কুলে সাফল্যের সাথে উত্তীর্ণ হওয়ার পর ভিয়েনা ইউনিভার্সিটির এনথ্রোফিজিক্স থেকে স্মাতক সম্পন্ন করেন। তিনি অস্ট্রিয়ার বেশ কয়েকটি নামকরা প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। বর্তমানে তিনি জার্মানির লুফথানসা এয়ারলাইন্সে কর্মরত আছেন। ক্রিকেটপ্রেমী এলিন কালাম বাংলাদেশ ক্রিকেট ক্লাবের অস্ট্রিয়ার একজন সক্রিয় সদস্য। ছেলের এই সাফল্যে আবুল কালাম বলেন, বাবা হিসেবে আমি গর্বিত এবং তার এই সাফল্যে বাংলাদেশের সুনাম বিদেশের মাটিতে উজ্জ্বল হলো।

ফেনীর সোনাগাজীর কৃতি সন্তান এলিন কালামের এই সাফল্যে বাংলাদেশ ক্রিকেট অস্ট্রিয়ার প্রেসিডেন্ট জাফর ইকবাল বাব্লু বলেন, বাংলাদেশ ক্রিকেট ক্লাবের প্রতিষ্ঠালগ্ন থেকে এলিন আমাদের সাথে ছিলেন এবং তিনি আমাদের দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন। এলিন কালামের এই সাফল্যে আমরা বাংলাদেশ ক্রিকেট ক্লাব অস্ট্রিয়ার পক্ষ থেকে অভিনন্দন জানাই।

(ঢাকাটাইমস/৩০মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

দুবাইয়ে হাটহাজারী উপজেলা চেয়ারম্যান প্রার্থী ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে জনসভা

বৃহত্তর নোয়াখালী সোসাইটি বাহরাইনের নবগঠিত কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত

রোম দূতাবাসে ‘প্রবাসী স্বার্থ ও স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক সভা

মালয়েশিয়ায় বাংলাদেশি তরুণদের ব্যাডমিন্টন টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ‘রাজশাহী কিংস’

কুলাউড়া ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের দ্বিবার্ষিক  সম্মেলন অনুষ্ঠিত 

মোমেনের সাবেক স্ত্রী নাসিম পারভীনের মরদেহ উদ্ধার

আমিরাতে ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে জনসভা

পর্তুগালে ব্রাক্ষণবাড়িয়া কমিটির সভাপতি শাহাদুজ্জামান, সম্পাদক মানিক

বিএনপি-জামায়াত ধ্বংসের দ্বারপ্রান্তে: নাছিম

বাহরাইনে সাবের আহমেদের চাচা ও শাশুড়ির আত্মার মাগফেরাত কামনায় দোয়া

এই বিভাগের সব খবর

শিরোনাম :