মাধবপুরের সোনাই নদীর ভাঙনে ২০ গ্রাম প্লাবিত

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জুন ২০১৯, ২২:০৬

প্রবল বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের হবিগঞ্জের মাধবপুরে সোনাই নদীর পানি বেড়ে তিনটি স্থানে ভাঙন দেখা দিয়েছে। সেখান দিয়ে পানি প্রবেশ করে প্রায় ২০টি গ্রাম প্লাবিত হয়েছে। এতে প্রায় ২ শতাধিক পুকুরের মাছ ভেসে গেছে। ৫০০ হেক্টর জমির ফসল পানিতে তলিয়ে গেছে। কাচা ঘরবাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে প্রায় অর্ধশতাধিক।

শনিবার রাত থেকেই ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা ভারতীয় পানির তোড়ে মাধবপুর উপজেলার আলাবক্স ও কমলানগর গ্রামের নিকট সোনাই নদীর তিনটি স্থানে ভাঙন দেখা দেয়। এতে মুহূর্তের মধ্যেই আশপাশের কমলাপুর, হরিণখোলা, সিদ্ধরপুর, চৈতন্যপুর, কালিকাপুর, জয়নগর, দেবপুর, নুরু­াপুর, মনোহরপুর, সাতপাড়িয়া সহ প্রায় ২০টি গ্রাম প্লাবিত হয়।

মাধবপুর মৎস্য কর্মকর্তা আবু আসাদ ফরিদুল হক বলেন, হঠাৎ সোনাই নদীর ভাঙনে প্রায় ২ শতাধিক পুকুরের কোটি টাকার মাছ ভেসে গেছে।

মাধবপুর দুর্যোগ ও ত্রাণ কর্মকর্তা মাসুদুল ইসলাম জানান, মাঠ পর্যায়ে ক্ষয়ক্ষতির নিরুপণের কাজ চলছে। ক্ষতিগ্রস্থদের মধ্যে আর্থিক সাহায্য দেওয়া হবে।

মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনূভা নাশতারান জানান, প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢলে মাধবপুর সোনাই নদীর ভাঙনে এলাকার লোকজন ক্ষতিগ্রস্থ হয়েছে। ক্ষতিগ্রস্থদের তালিকা করে প্রয়োজনীয় সহযোগিতা করা হবে।

ঢাকাটাইমস/০১জুন/ ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :