রংপুরে ঐতিহ্যবাহী মন্থনা পুকুর ভরাটের প্রতিবাদ

রংপুর ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুন ২০১৯, ১৬:৫৩

রংপুরের ঐতিহ্যবাহী মন্থনা পুকুর ভরাট করে মার্কেট নির্মাণের প্রতিবাদে মানববন্ধন করেছেন বিভিন্ন শ্রেণি পেশার সচেতন মানুষ। বৃহস্পতিবার দুপুরে পুকুরের কিনারায় জিএল রাডে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মন্থনা পুকুর রক্ষা সংগ্রাম কমিটির আহ্বাায়ক অ্যাডভোকট দীপক কুমার সাহার সভাপতিত্বে বক্তব্য দেন প্রবীণ রাজনীতিবিদ মোহাম্মদ আফজাল, রংপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, শাহাদাত হোসেন, রংপুর প্রেসক্লাবের সভাপতি সদরুল আলম দুলু, অধ্যক্ষ খন্দকার ফকরুল আনাম বেঞ্জু, ডা. মাফিজুল ইসলাম মান্টু, সাংবাদিক নজরুল মৃধা, দেবদাস ঘোষ দেবু প্রমুখ।

এছাড়াও সমাবেশে উপস্থিত ছিলেন প্রবীণ সাংবাদিক আব্দুস শাহেদ মন্টু, রাজনীতিবিদ শাহীন রহমান, কাজী মাজিরুল ইসলাম লিটন, গৌতম রায়, আব্দুল কুদ্দুস, মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেন চাঁদ, শিক্ষক বনমালী পাল, সাংবাদিক মানিক সরকার মানিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ড. শ্বাশত ভট্টাচার্য প্রমুখ।

বক্তারা বলেন, মন্থনা পুকুর রংপুরের ঐতিহ্য। মুনাফার স্বার্থে কোনোভাবেই রংপুরের এই ঐতিহ্যকে বিনষ্ট করা চলবে না। পরিবেশবান্ধব এই পুকুরটিকে ভরাট করে মার্কেট নির্মাণের কোনো অশুভ তৎপরতা রংপুরবাসী মেনে নেবে না। যেকোনো মূল্যে এই অশুভ তৎপরতা প্রতিহত করা হবে।

বক্তারা আরও বলেন, প্রধানমন্ত্রী একদিকে জলাশয়-পুকুর সংরক্ষণের নির্দেশনা দিচ্ছেন অন্যদিকে সরকারের কর্মকর্তারা সেই নির্দেশ অমান্য করে পুকুর-জলাশয় ভরাট করে পরিবেশের ক্ষতি করছেন।

বক্তারা অবিলম্বে পুকুর ভরাট কার্যক্রম বন্ধে প্রধানমন্ত্রীর কাছে জোর দাবি জানান। সেইসাথে সমাবেশ থেকে ঐতিহ্যবাহী মন্থনা পুকুর ভরাট করে মার্কেট নির্মাণের অশুভ তৎপরতা বন্ধ না হওয়া পর্যন্ত ধারাবাহিক আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেওয়া হয়।

(ঢাকাটাইমস/২০জুন/আরআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :