গুম-খুন-সন্ত্রাস ও পৃষ্ঠপোষকদের বিচার দাবি সিপিবির

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জুন ২০১৯, ২১:০০

বুধবার বরগুনায় রিফাত হত্যাসহ দেশে ঘটে যাওয়া সকল ধরনের গুম-খুন-সন্ত্রাস বন্ধের দাবি জানিয়েছে গণতান্ত্রিক বাম ঐক্য। সেই সাথে সন্ত্রাসীদের পৃষ্ঠপোষক ও গডফাদারদেরও বিচারের দাবি জানান তারা।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে গণতান্ত্রিক বাম ঐক্যের উদ্যোগে রিফাত হত্যাসহ সকল হত্যাকাণ্ডের বিচার ও গুম-খুন-সন্ত্রাস বন্ধের দাবিতে এক সমাবেশ ও বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়।

সমাবেশের সভাপতি গণতান্ত্রিক বাম ঐক্যের সমন্বয়ক ও বাংলাদেশ কমিউনিস্ট পার্টির (মার্কসবাদী) সাধারণ সম্পাদক ডা. এম.এ সামাদ এ দাবি জানিয়েছেন।

সভাপতির বক্তব্যে কমরেড ডা. এম.এ সামাদ বলেন, ‘আমরা বরগুনার রিফাত হত্যাসহ সকল হত্যাকাণ্ডের দৃষ্টান্তমূলক শাস্তি চাই, গুম-খুন-সন্ত্রাস বন্ধ দেখতে চাই। পাশাপাশি এই সকল সন্ত্রাসীদের পৃষ্ঠপোষকতাকারী প্রভাবশালী, গডফাদারদেরও বিচার দাবি করছি।

সমাবেশে বক্তারা বলেন, ‘দেশে লজ্জাজনকভাবে সন্ত্রাসীরা একের পর এক হত্যাকাণ্ড ঘটিয়ে যাচ্ছে। কাউকে আগুনে পুড়িয়ে, কাউকে ধর্ষণ করে, কাউকে কুপিয়ে হত্যা করা হচ্ছে। সরকার নির্বিকার ও ব্যর্থ। দেশের বিচার বিভাগের স্বাধীনতা নেই।’

‘অপরাধীরা অপরাধ করে কোন শাস্তি পাচ্ছে না। এসব অপরাধীদের সরকারদলীয় লোকজন আশ্রয়-প্রশ্রয় দিয়ে থাকে। এসব হত্যার জন্য বিচারহীনতাই দায়ী। প্রধানমন্ত্রী নির্দেশ না দিলে কোন অপরাধীকে গ্রেফতার করা হয় না। দেশে একের পর এক গুম-খুন ঘটে চলেছে। আমরা এসকল হত্যাকাণ্ডের বিচার দাবি করছি।’

সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড হারুন চৌধুরী, কেন্দ্রীয় সদস্য কমরেড আবু মাসুম, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক কমরেড ডা. শামছুল আলম, কেন্দ্রীয় নেতা কমরেড সিরাজুল ইসলাম মাস্টার, জাতীয় বিপ্লবী পার্টির আহ্বায়ক কমরেড আবুল কালাম আজাদ, কেন্দ্রীয় নেতা কমরেড অরবিন্দু ব্যাপারী, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি মার্কসবাদীর কেন্দ্রীয় নেতা কমরেড শামছুল হক সরকার ও কমরেড নুরুল ইসলাম বাবু সহ জোটের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর নেতৃবৃন্দ।

ঢাকাটাইমস/২৮জুন/কারই/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

২০৫০ সালের মধ্যে ঢাকার কার্বন নিঃসরণ কমানো হবে ৭০ ভাগ

দাবি না মানলে আমরণ অনশন: হুঁশিয়ারি শিক্ষক-কর্মচারী পরিষদের

প্রতিষ্ঠাবার্ষিকীতে শিশুদের মাঝে ১০ হাজার গাছ বিতরণ বাবুল্যান্ড ইনডোর প্লে-গ্রাউন্ডের

বন্যহাতির পায়ে পিষ্টে মৃত বাংলাদেশিদের ক্ষতিপূরণের দাবি

নয়াপল্টনে ককটেল বিস্ফোরণ

রাজধানীতে দুই ঘণ্টায় ৮৭ মিলিমিটার বৃষ্টি, সড়কে ভোগান্তি

রাজধানীর সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনায় ডিএমপি কমিশনারের বিশেষ উদ্যোগ

পরশুরাম সমিতি ঢাকার উদ্যোগে আলাউদ্দিন নাসিমকে সংবর্ধনা

উত্তরায় বিআরটি প্রকল্পের প্রকৌশলীকে পিটিয়ে হত্যা: বাসের হেলপার গ্রেপ্তার 

পুরোনো রূপে ফিরছে লালকুঠি

এই বিভাগের সব খবর

শিরোনাম :