এমপিওর দাবিতে রাজপথে বেসরকারি কলেজশিক্ষক

রংপুর ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ জুলাই ২০১৯, ১৬:৩০

গত ২৭ বছর ধরে এমপিও থেকে বঞ্চিত হওয়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স কোর্সের শিক্ষকদের এমপিওভুক্তির দাবিতে মানববন্ধন হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে রংপুর প্রেসক্লাবের সামনে বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরাম আয়োজিত মানববন্ধনে শত শত শিক্ষক-শিক্ষিকা অংশ নেন। পরে রংপুর জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্মারকলিপি দেন তারা।

সংগঠনটির রংপুর জেলা কমিটির সভাপতি আবু সাঈদ সুজনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন মাহিগঞ্জ কলেজ শাখা সভাপতি শেখ ওয়াজেদুল ইসলাম রাজু, নাজমুল হুদা সিদ্দিকী রাজু, শ্যামপুর ডিগ্রি কলেজ শাখা সভাপতি আনোয়ারুল ইসলাম সেলিম, বদরগঞ্জ মহিলা কলেজ শাখা সভাপতি শাজাহান আলী, মাওলানা কেরামত আলী কলেজ শাখা সভাপতি এরশাদুল হক, মনিরা আক্তার, পল্লবী রায় প্রমুখ।

বক্তারা বলেন, বাংলাদেশে উচ্চশিক্ষা বিস্তারে এবং সরকারের জাতীয় শিক্ষানীতি-২০১০ বাস্তবায়নে অগ্রণী ভূমিকা পালন করছেন বেসকরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষকরা। কিন্তু ‘বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবলকাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ না থাকায় তারা এমপিওভুক্ত হতে পারছেন না। ফলে সাড়ে তিন হাজার শিক্ষক মানবেতর জীবন যাপন করছেন।

বক্তারা অভিযোগ করেন, অনার্স-মাস্টার্সের শিক্ষকদের এমপিওভুক্তির জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনা থাকলেও শিক্ষা মন্ত্রণালয় তা বাস্তবায়ন করছে না।

মানবেতর জীবন যাপন করা শিক্ষকদের দ্রুত এমপিওভুক্ত করে তাদের ন্যূনতম মর্যাদা নিয়ে বেঁচে থাকা নিশ্চিত করতে সরকার ব্যবস্থা নেবে বলে শিক্ষকরা আশা করেন।

ঢাকাটাইমস/২জুলাই/মোআ

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :