কঙ্গনাকে বয়কটে জোটবদ্ধ সাংবাদিকরা

বিনোদন ডেস্ক
| আপডেট : ১০ জুলাই ২০১৯, ১৪:৪৯ | প্রকাশিত : ১০ জুলাই ২০১৯, ১৪:৪১

পুরনো ঘটনাকে কেন্দ্র করে এক সাংবাদিকের সঙ্গে দুর্ব্যবহার করায় বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতকে বয়কটের সিদ্ধান্ত নিয়েছে সাংবাদিকদের গিল্ড। পিটিআইয়ের সাংবাদিক জাস্টিন রাওয়ের সঙ্গে দুর্ব্যবহারের জন্য এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে পরিচালক একতা কাপুরকে চিঠি দিয়ে জানিয়েছে এনটারটেইনমেন্ট জার্নালিস্টস গিল্ড অফ ইন্ডিয়া।

একতা কাপুরের ছবি ‘জাজমেন্টাল হ্যায় কেয়া’র একটি গানের লঞ্চে গিয়ে কঙ্গনা ওই সাংবাদিকের সঙ্গে দুর্ব্যবহার করেন বলে অভিযোগ। ওই অনুষ্ঠানে কঙ্গনার সঙ্গে তার নতুন ছবির নায় রাজকুমার রাও-ও ছিলেন।

পুরনো একটা ঘটনার উল্লেখ করে সেই অনুষ্ঠান মঞ্চে জাস্টিন রাওয়ের উদ্দেশে কঙ্গনা বলেন, ‘আপনি আমার ফিল্ম ‘মণিকর্ণিকা’র উপর আঘাত করেছিলেন। আমি কি একটি ছবি তৈরি করে ভুল করেছি? জাতীয়তাবাদের উপর ছবি করার জন্য আমাকে আগ্রাসী দেশপ্রেমিক বলে দুষেছেন।’

সাংবাদিক জাস্টিন এই অভিযোগ অস্বীকার করে বলেন, কঙ্গনা তাকে ভয় দেখানোর চেষ্টা করছেন। তাতে ফের তোপ দেগে কঙ্গনা বলেন, তিনি এমন কিছুই করছেন না।

একতা কাপুরকে ওই ঘটনার নিন্দা করার জন্য চিঠিতে বলেছে সাংবাদিকদের গিল্ড। সেখানে বলা হয়েছে, ‘গানের লঞ্চের পর সাংবাদিকদের সঙ্গে কথোপকথনের সময় মঞ্চে আপনি ও রাজকুমার রাওয়ের সঙ্গে থাকা কঙ্গনা হঠাৎ‌ই আমাদের সহকর্মী সাংবাদিকের প্রশ্ন শেষ হওয়ার আগেই তাকে আক্রমণ করেন। এমন ব্যবহার অনভিপ্রেত। আমরা সম্মিলিতভাবে সিদ্ধান্ত নিয়েছি, কঙ্গনাকে কোনও মিডিয়া কভারেজ দেয়া হবে না।

তবে এটাও বলা হয়, ‘এতে ‘জাজমেন্টাল হ্যায় কেয়া’ ছবির উপর কোনও প্রভাব পড়বে না। কঙ্গনাকে ছাড়া ছবি ও অন্যান্য কুশীলবদের প্রতি আমাদের সমর্থন থাকবে। যদি আপনি, বালাজি ফিল্মস ও কঙ্গনা ওই ঘটনার নিন্দা করে জনসমক্ষে বিবৃতি দেন। আমাদের দাবিকে আপনারা কীভাবে সমর্থন করবেন এবং আমরা কীভাবে আপনাদের ফিল্মকে সমর্থন করব, তা আলোচনাসাপেক্ষ।’

সাংবাদিকদের তরফ থেকে কঙ্গনাকে ক্ষমা চাওয়ার দাবি করা হয়েছিল। তবে অভিনেত্রীর বড় বোন রাঙ্গোলি চান্দেল তা উড়িয়ে দিয়ে আরও কড়া ভাষায় তোপ দেগেছেন সাংবাদিকদের বিরুদ্ধে।

সাংবাদিক জাস্টিন রাওয়ের সঙ্গে কঙ্গনার ঝামেলা শুরু হয় ‘মণিকর্ণিকা’ ছবির সাংবাদিক সম্মেলন থেকে। উরি হামলার পর পাকিস্তানে একটি ইভেন্টের আয়োজন করায় কঙ্গনা সেখানে অভিনেত্রী শাবানা আজমির বিরুদ্ধে তোপ দেগেছিলেন। তার কঠোর সমালোচনা করেছিলেন।

 

কিন্তু অন্যের সমালোচনা করে কঙ্গনা কেন পাকিস্তানে তার ‘মণিকর্ণিকা’ ছবিটি মুক্তি দিয়েছিলেন- এমন প্রশ্ন করেছিলেন ওই সাংবাদিক। তার জবাবে কঙ্গনা কী বলেছিলেন, সেটা টুইট করে জানিয়েছিলেন জাস্টিন। ঝামেলা শুরু সেখান থেকেই।

ঢাকাটাইমস/১০ জুলাই/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :