রোহিঙ্গাদেরও সুদিন আসতে পারে: মতিয়া

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুলাই ২০১৯, ১৭:৩৪

কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেছেন, ‘রোহিঙ্গাদেরও একসময় সুদিন আসতে পারে। এ বিবেচনায় বিপদের সময় তাদের প্রতি বর্তমান সরকার চরম মানবিক আচরণ করে সারা পৃথিবীর প্রশংসা অর্জন করতে সক্ষম হয়েছে।’

শনিবার বিকালে শেরপুরের নকলা উপজেলার বারমাইসা দাখিল মাদ্রাসা মাঠে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ দুঃস্থের মাঝে শাড়ি, ট্রাউজার, গেঞ্জি, শার্ট ও পাঞ্জাবি বিতরণ শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে এসব কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, ‘আমাদের দেশে আশ্রিত মিয়ানমারের নাগরিক রোহিঙ্গাদের প্রতি আমাদের প্রধানমন্ত্রী চরম মানবিক আচরণ দেখিয়েছেন। শেখ হাসিনা মনে করেন, ১৯৭১ সালে ভারত আমাদের মানবিক আশ্রয় না দিলে আমরা স্বাধীনতা সংগ্রামে বিজয় অর্জন করতে পারতাম না।’

সাবেক এই মন্ত্রী বলেন, ‘আমরা কাজ করি মানুষের জন্য, যাতে করে মানুষের জীবনটা সহজ হয়।’

এ দিন তিনি জেলার আরেক উপজেলা নালিতাবাড়ীতে ঈদুল আজহা উপলক্ষে রূপনারায়নকুড়া ও মরিচপুরান ইউনিয়নের ৯ম শ্রেণির টপ ফোর ২৮ জন মেয়ে শিক্ষার্থীর মাঝে নিজ তহবিল থেকে শাড়ি, ৪০০ দুঃস্থের মাঝে ট্রাউজার, গেঞ্জি ও শার্ট এবং ২০ জন গ্রাম পুলিশের মাঝে পাঞ্জাবি বিতরণ করেন।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে শেরপুরের পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম, সহকারী পুলিশ সুপার নালিতাবাড়ী সার্কেল জাহাঙ্গীর আলম, উপজেলা আওয়ামী লীগ, কৃষক লীগ ও যুবলীগের নেতৃবৃন্দ, মেধাবী শিক্ষার্থী ও দুঃস্থরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৭জুলাই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :