জন্মাষ্টমীর শোভাযাত্রায় সাউন্ড সিস্টেমে নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ আগস্ট ২০১৯, ১৬:৪৭

হিন্দুদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রীকৃষ্ণের জন্মদিন বা জন্মাষ্টমীকে ঘিরে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। আগামী ২৩ আগস্ট শুক্রবার উৎসবমুখর পরিবেশে ঢাকায় এ উপলক্ষে শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। এতে ব্যাগ, পোটলা ও সাউন্ড সিস্টেম নিয়ে অংশগ্রহণে নিষেধাজ্ঞা দিয়েছে ডিএমপি।

জন্মাষ্টমীর শোভাযাত্রার নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা নিয়ে সোমবার ডিএমপির সদরদপ্তরে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন  ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

সভায় জানানো হয়, শুক্রবার বিকাল তিনটায় ঢাকেশ্বরী জাতীয় মন্দির থেকে জন্মাষ্টমীর শোভাযাত্রা শুরু হবে। বাহাদুর শাহ পার্কে বিকাল পাঁচটায় এই শোভাযাত্রা শেষ হবে।

শোভাযাত্রার নিরাপত্তা প্রসঙ্গে তিনি বলেন, ‘শোভাযাত্রা চলাকালে রাস্তার সামনে রুফটপ ডিউটি জোরদার করা হবে, কোনো অবাঞ্ছিত ব্যক্তিকে শোভাযাত্রায় প্রবেশ করতে দেয়া যাবে না, বিভিন্ন স্থান থেকে শোভাযাত্রায় আগত ট্রাক ও পিকআপকে সুইপিং করতে হবে এবং আয়োজক কমিটির দেওয়া পরিচয়পত্র সম্বলিত পর্যাপ্ত স্বেচ্ছাসেবক মোতায়েন করতে হবে।’

শোভাযাত্রার নিচ্ছিদ্র নিরাপত্তায় পর্যাপ্তসংখ্যক পুলিশ মোতায়েন থাকবে বলে জানান নগরীর পুলিশ প্রধান।

সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ পূজা উদযাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এবং মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, ওয়াসা, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন, স্বাস্থ্য অধিদপ্তর, পুলিশ সদর দপ্তর বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধি ও  ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৯আগস্ট/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :