হবিগঞ্জে কৃষক হত্যায় একজনের যাবজ্জীবন

হবিগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ অক্টোবর ২০১৯, ২২:১৫

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার কৃষক ফরহাদ হত্যা মামলায় একজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ২ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়।

মঙ্গলবার বিকালে এ রায় ঘোষণা করেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ এস এম নাছিম রেজা।

দণ্ডপ্রাপ্ত হচ্ছেন ফরিদপুর জেলার নগরকান্দি উপজেলার কুড়াইল গ্রামের তাসিব উদ্দিনের পূত্র গিয়াস উদ্দিন। গিয়াস উদ্দিন পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, জেলার রশিদপুর বনবিটের বনপ্রহরী গিয়াস উদ্দিন, আওলাদ, মাহফুজ ও অলিউল্লাহ দীর্ঘদিন ধরে গাছ পাচার করে আসছিলেন। এক সময় চুনারুঘাট উপজেলার পারকুল গ্রামের আব্দুল কাদির ও তার ছেলে ফরহাদ মিয়া তাদেরকে গাছ পাচারে বাধা দেন। এনিয়ে তাদের মধ্যে বিরোধ দেখা দেয়া। এর জের ধরে ২০০২ সালের ৪ ফেব্রুয়ারি সকালে বিষয়টি শেষ করার জন্য গিয়াস উদ্দিনসহ কয়েকজন ফরহাদকে বাড়ি থেকে রশিদপুর বনবিটে নিয়ে যান। বিকালে ফরহাদের গুলিবিদ্ধ লাশ লোকজন দেখতে পান। এ ঘটনায় ওইদিনই ফরহাদের পিতা বাদী হয়ে ৭ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা তৎকালীন চুনারুঘাট থানার এসআই শামসুল হক ২০০৩ সালের ১৬ নভেম্বর একমাত্র গিয়াস উদ্দিনকে আসামি করে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। মামলায় ৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক এ রায় দেন। রাষ্ট্রপক্ষের মামলা পরিচালনা করেন এপিপি আব্দুল আহাদ ফারুক।

ঢাকাটাইমস/০১অক্টোবর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :