এ অর্থবছরে ৫০ সেবায় ওয়ান স্টপ সার্ভিস: বিডা

অর্থনৈতিক প্রতিবদেক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ অক্টোবর ২০১৯, ১৯:১৭ | প্রকাশিত : ০৬ অক্টোবর ২০১৯, ১৯:১৫

চলতি ২০১৯-২০২০ অর্থবছরেই ৫০টি সেবায় অনলাইনে ওয়ান স্টপ সার্ভিস দেয়া হবে জানিয়েছেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান সিরাজুল ইসলাম। তিনি বলেন, বর্তমানে বিডা অনলাইনে ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে ২০ টি সেবা দিয়ে থাকে।

রবিবার রাজধানীর বিডার কার্যালয়ে তিন দেশের রাষ্ট্রদূত সিরাজুল ইসলামের সঙ্গে দেখা করতে আসেন। এসময় বিডার নির্বাহী চেয়ারম্যান এ কথা বলেন। বাংলাদেশে নিযুক্ত নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন, সুইডিশ রাষ্ট্রদূত শার্লাটা স্ক্লিটার এবং ডেনিশ রাষ্ট্রদূত উইননি এস্ট্রুপ পিটারসেন বিডার কার্যালয়ে সিরাজুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করেন।

বিডার নির্বাহী চেয়ারম্যান সিরাজুল ইসলাম বলেন, ‘সরাসরি বিদেশি বিনয়োগ বৃদ্ধির লক্ষ্যে যথাযথ ডকুমেন্টের ভিত্তিতে সর্বোচ্চ ১৫ দিনে মধ্যে ওয়ার্ক পার্মিট সহ , অনলাইনে ভিসা প্রদানের কার্যক্রম আরো সহজ করা হয়েছে। তিনি বলেন, পরিবেশ বান্ধব বিনিয়োগই অর্থনীতির প্রাণ, আর উন্নত বাংলাদেশ বিনির্মানের লক্ষ্যে সব সময়েই দেশি-বিদেশী বিনিয়োগকারীদের সর্বোচ্চ সেবা প্রদান করবে বিডা ।

মতবিনিময়ে নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন টেলিকমিউনিকেশন সেক্টরে নরওয়ের বিনিয়োগের কথা গুরুত্বসহকারে তুলে ধরেন এবং আরো বিভিন্ন সেক্টরে বিনিয়োগের লক্ষ্যে বিডার সহযোগিতা চান, এ সময়ে বিডা-এর নির্বাহী চেয়ারম্যান সিরাজুল ইসলাম বলেন, ‘ইজ অফ ডুয়িং বিজনেসে ক্রম উন্নতি করছে বাংলাদেশ, সম্প্রতি বিশ্বব্যাংকের করা সহজে ব্যবসা করার সূচক বা ইজ অব ডুয়িং বিজনেসে উন্নতির তালিকায় শীর্ষ ২০ দেশের মধ্যে বাংলাদেশ অন্যতম।’

সিরাজুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে, সাহসী এবং অগ্রগতিশীল উন্নয়ন কৌশল গ্রহণের করা হয়েছে। এর ফলে, উন্নয়নের অভিমুখে আমাদের আর্থ-সামাজিক অবস্থান দিন দিন আরো দৃঢ় হচ্ছে। সেই ধারাবাহিকতায় গত অর্থবছরে আমাদের ছিল প্রবৃদ্ধি ৮.১৩ শতাংশ যা বিশ্বের অন্যতম শীর্ষ এবং আগামীতে এই ধারা আরো বৃদ্ধি পাবে বলে আমরা বিশ্বাস করি।

ঢাকাটাইমস/৬অক্টোবর/জেআর

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

‘গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড-২০২৩’ পেল ওয়ালটন

আগামী অর্থবছরের বাজেটের আকার কমানোর পরামর্শ আইএমএফের

তাপপ্রবাহ: ২ হাজার শ্রমজীবীকে সোনালী ব্যাংকের ছাতা উপহার

রংপুরে জনতা ব্যাংকের শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

ইন্টারন্যাশনাল ফাইন্যান্স অ্যাওয়ার্ড পেল ইসলামী ব্যাংক

সোশ্যাল ইসলামী ব্যাংকের উপশাখাসমূহের বার্ষিক ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত

আরও ৪ বছরের জন্য বিএসইসির চেয়ারম্যান হলেন শিবলী রুবাইয়াত

অতি গরমে কী ক্ষতি হচ্ছে আম ধান পোল্ট্রিতে, কতটা প্রস্তুত কৃষি খাত

ন্যাশনাল ব্যাংকের ২০২৩ সালের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুমোদিত

বিআরটিএর অভিযান, ৩৯৮ মামলায় ৯ লাখ ৮৪ হাজার টাকা জরিমানা

এই বিভাগের সব খবর

শিরোনাম :