ভারত সফরের দলে আরাফাত সানি-আল আমিন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ অক্টোবর ২০১৯, ২০:১১ | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৯, ১৯:২১

আগামী নভেম্বরে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ভারত সফরে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য বৃহস্পতিবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই দলে ফিরেছেন পেসার আল-আমিন হোসেন ও স্পিনার আরাফাত সানি।

এই দলে নতুন মুখ নাঈম শেখ। যদিও সম্প্রতি জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে ডাক পেয়েছিলেন নাঈম। কিন্তু ম্যাচ খেলতে পারেননি তিনি। গত মাসে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন তামিম ইকবাল। এই সিরিজে ফিরেছেন তিনি।

সুযোগ পেয়েছেন ওপেনার সৌম্য সরকার। গত মাসে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হওয়া তরুণ লেগস্পিনার আমিনুল ইসলাম বিপ্লবকেও এই সিরিজে রাখা হয়েছে। আছেন অলরাউন্ডার আফিফ হোসেন। বাদ পড়েছেন সাব্বির রহমান, তাইজুল ইসলাম, রুবেল হোসেন ও নাজমুল হোসেন শান্ত।

আরাফাত সানি সর্বশেষ আন্তর্জাতিক ক্রিকেট খেলেছিলেন ২০১৬ সালের ১৬ মার্চ। সেই ম্যাচটি ছিল কলকাতায় পাকিস্তানের বিপক্ষে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ। ওই বিশ্বকাপে সানির বোলিং অ্যাকশনের বিরুদ্ধে অভিযোগ আনেন ম্যাচ অফিসিয়ালরা।

পরে পরীক্ষায় অংশ নিলে সানির বোলিং অ্যাকশন অবৈধ হয়। এরপর আবার পরীক্ষা দিয়ে পুনরায় বোলিং করার অনুমতি পান আরাফাত সানি। যে ভারতে তিনি শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন সেই ভারতের মাটিতেই আবার ক্রিকেটে ফিরতে পারেন আরাফাত।

অন্যদিকে, আল-আমিন হোসেনও শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন ২০১৬ সালের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে। কলকাতার ইডেন গার্ডেন্সে ওই বছরের ২৬ মার্চ নিউজিল্যান্ডের বিপক্ষে ৪ ওভারে ২৭ রান দিয়ে দুইটি উইকেট নিয়েছিলেন আল-আমিন। এরপর তিনি আর আন্তর্জাতিক ক্রিকেট খেলেননি।

আগামী ৩ নভেম্বর দিল্লিতে অনুষ্ঠিত হবে বাংলাদেশ ও ভারতের মধ্যকার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। ৭ নভেম্বর রাজকোটে অনুষ্ঠিত হবে দ্বিতীয় ম্যাচ। ১০ অক্টোবর নাগপুরে হবে তৃতীয় ম্যাচ। তিনটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায়।

টি-টোয়েন্টি সিরিজ শেষে বিরাট কোহলিদের বিরুদ্ধে দুইটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। ১৪ নভেম্বর ইন্দোরে শুরু হবে প্রথম টেস্ট। ২২ নভেম্বর কলকাতায় শুরু হবে হবে দ্বিতীয় টেস্ট। এই টেস্ট সিরিজের মাধ্যমে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু করবে টাইগাররা।

ভারত সফরে টি-টোয়েন্টি সিরিজে ১৫ সদ্যসের বাংলাদেশ স্কোয়াড:

সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, নাঈম শেখ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, আরাফাত সানি, আল-আমিন হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম।

(ঢাকাটাইমস/১৭ অক্টোবর/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :