ফরিদপুরে নুরু মিয়া গোল্ডকাপ টুর্নামেন্ট শুরু কাল

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০১৯, ২০:০৪

‘একমাত্র খেলাধুলাই পারে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ থেকে যুব সমাজকে রক্ষা করতে’- এ প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুরে কাল থেকে (শনিবার) শুরু হচ্ছে খন্দকার নুরুল হোসেন (নুরু মিয়া) নূরু মিয়া গোল্ডকাপ টুর্নামেন্ট। এ টুর্নামেন্টে ফরিদপুরসহ দেশের ১২টি এবং ভারতীয় দুটি দলসহ মোট ১৪টি দল অংশ নেবে।

শুক্রবার খন্দকার নুরুল হোসেন (নুরু মিয়া) নূরু মিয়া গোল্ডকাপ টুর্নামেন্ট কমিটি এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানায়। দুপুরে ফরিদপুর শেখ জামাল স্টোডয়ামের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

ওই সংবাদ সম্মেলনে টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব খন্দকার ইসতিয়াক হোসেন মারুফ জানান, শনিবার বিকাল ৩টায় শেখ জামাল স্টেডিয়ামে এ টুর্নামেন্টের উদ্বোধন করবেন ফরিদপুর-৩ (সদর) আসনের সাংসদ ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।’

সংবাদ সম্মেলনে জানানো হয়, এ টুর্নামেন্টে ফরিদপুর জেলা ক্রীড়া সংস্থাসহ দেশের ১২টি দল এবং ভারতের কলকাতার কাস্টমস ক্লাব ও কলকাতা ভাবনীপুর এফসি ফুটবল দল অংশ নেবে।

দেশের অন্য যেসব জেলা দল এ টুর্নামেন্টে অংশ নেবে, সেগুলো হলো- সাতক্ষীরা জেলা ফুটবল অ্যাসোসিয়েশন, গাজীপুর জেলা ক্রীড়া সংস্থা, বরগুনা জেলা ক্রীড়া সংস্থা, চুয়াডাঙ্গা জেলা ক্রীড়া সংস্থা, গোপালগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা, ঢাকা জেলা ক্রীড়া সংস্থা, যশোর জেলা ক্রীড়া সংস্থা, মাগুরা জেলা ক্রীড়া সংস্থা, নরায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা, পাবনা জেলা ক্রীড়া সংস্থা ও ঝিনাইদহ জেলা ফুটবল অ্যাসোসিয়েশন।
সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, ১৪টি দল ‘ক’ ও ‘খ’ এই দুটি গ্রুপে ভাগ হয়ে নকআউট পদ্ধতিতে এ টুর্নামেন্টে অংশ নেবে।
সংবাদ সম্মেলনে বক্তব্য দেন- এ টুর্নামেন্ট কমিটির সভাপতি ফরিদপুরের পুলিশ সুপার আলিমুজ্জামান।

তিনি বলেন, ‘উন্নয়নের পাশাপাশি খেলাধুলার জন্য এ জাতীয় টুর্নামেন্ট আয়োজন করা জরুরি, কেননা উন্নয়নের পাশাপাশি মানসিক স্বস্তি প্রয়োজন। এ মানসিক প্রশান্তি ও স্বস্তি আনতে পারে সংস্কৃতি চর্চা ও খেলাধুলা।’ 

তিনি বলেন, ‘প্রযুক্তির কুফল আমাদের শেষ করে দিচ্ছে। এ থেকে উত্তোরণের জন্য প্রয়োজন নিয়মিত খেলাধুলার আয়োজন করা।’

ওই সংবাদ সম্মেলনে আরো বক্তব্য দেন- জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম খন্দকার লভী, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি ইমতিয়াজ হাসান রুবেল।
চ্যাম্পিয়ন দলকে গোল্ডকাপ দেয়ার পাশাপাশি সাত লাখ টাকা এবং রানারআপ দলকে রানারআপের ট্রফির পাশাপাশি তিন লাখ টাকা প্রাইজ মানি দেয়া হবে।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/এলএ)

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :