আধিপত্য নিয়ে সংঘর্ষ: দুই মামলা, এলাকা পুরুষ শূন্য

মহিউদ্দিন আহমেদ, গজারিয়া (মুন্সীগঞ্জ)
 | প্রকাশিত : ০৩ নভেম্বর ২০১৯, ২০:১৭

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ষোলআনী গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের সংঘর্ষে পাঁচজন গুলিবিদ্ধসহ ২২ জন আহত হওয়ার ঘটনায় দুটি মামলা হয়েছে। রবিবার পুলিশ ও আক্রান্ত ব্যাক্তির স্বজনরা বাদী হয়ে এ দুটি মামলা করেন।

পুলিশ ও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গুলিবিদ্ধ আহসান বেপারী ও শহীদ বেপারীর স্বজন ইসমাইল হোসেন বাদী হয়ে প্রতিপক্ষ সিরাজউদ্দিন প্রধানকে ৪২ জনের নামোল্লেখ ও অজ্ঞাত ২০ থেকে ২৫ জনকে আসামি করে একটি মামলা করে। মামলা ও পুনঃসংঘর্ষের আশঙ্কায় ষোলআনী গ্রাম বর্তমানে পুরুষ শূন্য হয়ে পড়েছে।

অস্ত্র আইনে রুজু করা অপর মামলার বাদী গজারিয়া থানার উপ-পরিদর্শক উত্তম কুমার বিশ^াস। অস্ত্র মামলার একমাত্র আসামি ষোলআনি গ্রামের নাহিদ হাসান প্রকাশ বাবু। দুপুরে আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে। সংঘর্ষের দিন আটক চারজনের মধ্যে বাবুকে অস্ত্র আইনে ও অপর তিনজনকে মারামারি, সংঘর্ষ ও বিস্ফোরক মামলায় আসামি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা বলছে, আধিপত্য বিস্তারসহ বিভিন্ন কারণে ইমামপুর ইউপির ৭ নম্বর ওয়ার্ড সদস্য শাহ আলম ও রায়হানের গ্রুপের সাথে ষোলআনি গ্রামের সবুজ দেওয়ানের গ্রুপের বিরোধ ছিল। নানা কারণে গত কয়েক মাসে দুই গ্রুপের সমর্থকদের মধ্যে একাধিকবার সংঘর্ষ হয়েছে। এ বিষয়ে গজারিয়া থানায় একাধিক মামলা করা হয়েছিল।

হামলা-মামলার ভয়ে শাহ আলম, রায়হান গ্রুপের লোকজন প্রায় এক মাস ধরে গ্রামছাড়া ছিল। গত শনিবার সকালে তারা এলাকায় ফিরে নিজেদের শক্তি প্রদর্শনের জন্য সজিব দেওয়ান গ্রুপের উপর হামলা চালিয়ে ঘরবাড়ি ভাঙচুর, ককটেলের বিস্ফোরণ ও গুলি বর্ষণ করে।

অবশ্য ৭ নম্বর ওয়ার্ডের মেম্বার শাহ আলম মোবাইল ফোনে দাবি করেন, তারা দীর্ঘদিন পর বাড়ি ফেরার পথে সবুজ দেওয়ানের পক্ষের লোকজন তাদের বাধা দেয়ায় ওই সংঘর্ষের সূত্রপাত।

অস্ত্র আইনে করা মামলার তদন্ত কর্মকর্তা গজারিয়া থানার এসআই হাবিুবুর রহমান জানান, সংঘর্ষের সময় ব্যবহৃত অবৈধ অস্ত্র উদ্ধারে তৎপর রয়েছে পুলিশ।

গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হারুন-অর-রশিদ জানান, অস্ত্র উদ্ধার ও আসামি গ্রেপ্তারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

(ঢাকাটাইমস/৩নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :