রাজধানীতে শিশু ধর্ষণে মুদিদোকানির যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ ডিসেম্বর ২০১৯, ২০:৫৮ | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০১৯, ২০:৫১

রাজধানীতে আট বছর বয়সী এক শিশুকে ধর্ষণের মামলায় এক মুদি দোকানির যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছেন ট্রাইব্যুনাল। সাজাপ্রাপ্ত এ ব্যক্তির নাম  মো. আকবর (৫৪)।

রবিবার ঢাকার দুই নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মঞ্জুরুল হোসেন এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে আকবরকে দশ হাজার টাকা অর্থদণ্ডও করেন।

রায় ঘোষণার সময় আসামিকে কারাগার থেকে ট্রাইব্যুনালে হাজির করা হয়। রাযের পর সাজা পরোয়ানা দিয়ে তাকে কারাগারে পাঠানো হয়।

মামলা সূত্রে জানা যায়, ধর্ষণের শিকার ওই শিশু তার নানীর সঙ্গে পল্লবী এলাকায় বসবাস করতো। ২০১৭ সালের ১৩ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে সে চকলেট কেনার জন্য আসামির মুদি দোকানে যায়। আসামি তাকে চকলেটের বদলে কিছু বাজার দিয়ে তার রাজধানীর পল্লবী থানাধীন ১১ নং সেকশনের, ১২ নম্বর রোডের, ব্লক-বি এর রাবেতা ক্যাম্পের বাসায় পাঠায়। ওই সময় আসামি নিজেও তার পিছে পিছে যায়। পরে বাসায় গিয়ে দরজা বন্ধ করে আসামি শিশুটিকে ধর্ষণ করেন। ওই ঘটনায় শিশুটির নানী ওই বছর ১৫ ডিসেম্বর মামলাটি দায়ের করেন।

মামলাটি তদন্ত করে পল্লবী থানার সাব-ইন্সপেক্টর রবিউল আউয়াল ২০১৮ সালের ৩১ মার্চ আদালতে চার্জশিট দাখিল করেন। ওই বছরের ৯ আগস্ট আসামির বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর করে ট্রাইব্যুনাল। মামলাটির বিচারকাজ চলাকালে ট্রাইব্যুনাল চার্জশিটভূক্ত ৯ জন সাক্ষীর মধ্যে ৬ জনের সাক্ষ্যগ্রহণ করেন।

ঢাকাটাইমস/০১ডিসেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :