বিইউপির অ্যাকাউন্টিং অলিম্পিয়াডে চ্যাম্পিয়ন নটরডেমের আমরান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০১৯, ২০:১০

অনুষ্ঠিত হয়ে গেল দেশের প্রথম জাতীয় পর্যায়ে আয়োজিত ন্যাশনাল অ্যাকাউন্টটিং অলিম্পিয়াড। বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস এর অ্যাকাউন্টিং ফোরাম আয়োজিত এ অলিম্পিয়াডের চ্যাম্পিয়নশিপ টাইটেল জিতেছেন নটরডেম কলেজের শিক্ষার্থী আমরান খান।

গত ৬ ও ৭ ডিসেম্বর অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় ঢাকা এবং ঢাকার বাইরের কলেজের সহস্রাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় ছিল আইসিএমএবি। মিডিয়া পার্টনার হিসেবে ছিল ঢাকাটাইম।

আয়োজকরা জানান, ১ম পর্বের অনলাইন রাউন্ড এবং ২য় পর্বের লিখিত পরীক্ষার পর চূড়ান্ত পর্বে অংশ নেন বাছাইকৃত শিক্ষার্থীরা। অ্যাকাউন্টারদের গতানুগতিক কাজের বাইরে, তাদের মানসিক দক্ষতা এবং হিসাববিজ্ঞানের জ্ঞান যাচাই করা এবং নতুন একটি প্রাসঙ্গিকতার সঙ্গে পরিচিত করাই ছিল এই আয়োজনের উদ্দেশ্য।

এই আয়োজনের মূল লক্ষ্য ছিল-যারা হিসাববিজ্ঞান পড়েন, তাদের কাছে এই বিষয়টিকে আরও বোধগম্য করা এবং আমরা অনান্য অলিম্পিয়াডের মত, অ্যাকাউন্টিং অলিম্পিয়াডকেও দেশের অন্যতম সেরা মেধা যাচাইয়ের প্রতিযোগিতা হিসেবে প্রতিষ্ঠা করা।

দেশের সর্বস্তরের শিক্ষার্থীদের মাঝে অ্যাকাউন্টিংকে আরও জনপ্রিয় করা ও মানুষের মাঝে এ বিষয়ের গুরুত্ব সঠিকভাবে প্রকাশ করার লক্ষ্য বিইউপি অ্যাকাউন্টিং ফোরামের।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস এর ব্যবসায় শিক্ষা অনুষদের ডেন ব্রিগেডিয়ার জেনারেল মো. ওয়াসিম-উল-হক। বিশেষ অতিথি ছিলেন বিইউপির অ্যাকাউন্টিং ও ইনফরমেশন সিস্টেমস ডিপার্টমেন্টের চেয়ারম্যান লেফটেন্যান্ট কর্নেল আব্দুল্লাহ আল মামুন এবং ক্লাব মডারেটর মো. মঈন উদ্দিন রেজা।

এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিএমএবি সচিব মো. আব্দুর রহমান খান, আইসিএমএবি সভাপতি মো. সেলিম ও সাবেক সভাপতি ইস্ট-ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ডক্টর নিখিল চন্দ্র শিল।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অনলাইন ভিত্তিক টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা ও সিইও আয়মান সাদিক। দেশব্যাপী হিসাববিজ্ঞান বিষয়ে শিক্ষার্থীদের উৎসাহ ও উদ্দীপনা সৃষ্টি করতেই বিইউপির অ্যাকাউন্টিং ফোরামের এ চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠানের আয়োজন করে। অল্প সময় ব্যবধানে এই প্রয়াস বাস্তবায়ন করার জন্য ক্লাবের এ উদ্যোগকে স্বাগতম জানান অতিথিরা। পরে বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

অলিম্পিয়াডে প্রথম স্থান অর্জন করেন ঢাকা নটরডেম কলেজের শিক্ষার্থী মো. আমরান খান,  প্রথম রানার্সআপ ঢাকা নটরডেম কলেজের নাবিল মো. ইরফান এবং দ্বিতীয় রানার্সআপ ইউরোপিয়ান স্ট্যান্ডার্ড স্কুলের ডি.এম. তাজওয়ার মুস্তফা।

ঢাকাটাইমস/০৯ডিসেম্বর/ইএস  

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :