‘সান্তোকি’ বিতর্কে মুখ খুলতে নারাজ বিসিবি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৯, ১৪:৪৫

বঙ্গবন্ধু বিপিএলের শুরুতেই বিতর্কের জন্ম দিয়েছেন ক্রিশমার সান্তোকি। ক্যারিবীয় এই ক্রিকেটার এবারের আসরে সিলেট থান্ডারের হয়ে খেলছেন। যদিও তার ক্রিকেটীয় ভূমিকা তুলছে ফিক্সিংয়ের প্রশ্ন।

বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী ম্যাচে দৃষ্টিকটু একটি ওয়াইড ও একটি নো বল ডেলিভারি করলে ফিক্সিংয়ের সন্দেহ জাগে সান্তোকির বিরুদ্ধে। এ নিয়ে পুরো বিপিএলেই বিরাজ করছে অসন্তোষ। এরই মধ্যে ক্যারিবীয় এই ব্যাটসম্যান দ্বিতীয় ম্যাচে রাজশাহীর বিপক্ষে বাজেভাবে রান আউট হয়ে ফিক্সিং প্রশ্ন আরো বাড়িয়ে দিলেন।

ইতোমধ্যেই সান্তোকিকে নিয়ে সন্দেহের আলোচনা পৌঁছে গেছে কর্তৃপক্ষের কাছে। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড এ বিষয়ে মুখ খুলতে নারাজ।

বিশদ আলোচনা না করলেও বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন, সান্তোকির ওয়াইড ও নো বল নিয়ে তদন্ত শুরু করে দিয়েছে অ্যান্টি করাপশন ইউনিট।

আকসুর তদন্ত হয় গোপনে, তাই এ নিয়ে মুখ খুলতে নারাজ সুজন। তবে ব্যাপারটি বিশদভাবে খতিয়ে দেখতে গা ঝাড়া দিয়ে উঠেছেন সিলেট থান্ডারের হর্তাকর্তারা।

সুজন বলেন, ‘এই ব্যাপারে এখনই কিছু বলা উচিত হবে না। এটির সাথে বঙ্গবন্ধু বিপিএলের ভাবমূর্তি জড়িয়ে আছে। টুর্নমেন্টকে পরিস্কার রাখতে আমরা সর্বদা সতর্ক রয়েছি।’

সান্তোকিকে নিয়ে সন্দেহের প্রশ্ন উঠলেও অনেকে কাঠগড়ায় তুলছেন সিলেট থান্ডারের স্পন্সর জিভানি ফুটওয়্যারকে। সিলেট থান্ডারের পরিচালক তানজিল চৌধুরী ও দলের পরামর্শক সারওয়ার ইমরান সান্তোকিকে দলে ভেড়ানোয় অসন্তুষ্ট ছিলেন।

তবু তাদের পাত্তা না দিয়ে সান্তোকিকে দ্বিতীয় ম্যাচের একাদশে রাখা হয়। অবশ্য এক্ষেত্রে কোচদেরও ভূমিকা ছিল।

সান্তোকিকে নিয়ে তৈরি এই বিতর্কে কঠিন সময়ই পার করছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

(ঢাকাটাইমস/১৪ ডিসেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :