এক ফোনে সাত ক্যামেরা

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ জানুয়ারি ২০২০, ১১:৫৪ | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২০, ১১:৩৪

এবার সাত ক্যামেরার অনন্য এক ফোন আনছে চীনের তথ্যপ্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে। ফোনটির মডেল হুয়াওয়ে পি ৪০ প্রো। সম্প্রতি ফোনটি তথ্য ও ছবি একাধিক ওয়েবসাইটে প্রকাশ হয়েছে। 

২০১৯ সালের ডিসেম্বরে হুয়াওয়ে জানিয়েছিল তাদের পরবর্তী স্মার্টফোনে থাকবে মোট সাতটি ক্যামেরা।  এবছরের মার্চ মাসে  নিয়ে আসছে সেই ফোন। 

সম্প্রতি এক স্মার্টফোন কেস প্রস্তুতকারী সংস্থা হুয়াওয়ে পি ৪০ প্রো ফোনের একাধিক ছবি প্রকাশ করেছে। চীনের এক মাইক্রো ব্লগিং ওয়েবসাইটে কেসসহ  হুয়াওয়ে পি ৪০ প্রো ফোনের ছবি প্রকাশিত হয়েছে। সেখানে দেখা যাচ্ছে এই ফোনের রিয়ারে পাঁচটি ক্যামেরা। আর সামনে পাঞ্চ হোল ডিসপ্লের নিচে থাকছে ডুয়েল সেলফি ক্যামেরা। 

নতুন এই ফোনটিতে ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেয়া হচ্ছে। ফোনের পিছনে আয়তকার মডিউলের মধ্যে পাঁচটি ক্যামেরা থাকবে। সঙ্গে থাকবে একটি এলইডি ফ্ল্যাশ। সামনে হোল-পাঞ্চ ডিসপ্লের নিচে থাকবে ডুয়েল সেলফি ক্যামেরা।

ফোনটি হুয়াওয়ের নিজস্ব অপারেটিং সিস্টেম হারমোনিওস-এ চলবে। এতে ৫ জি কানেক্টিভিটি থাকবে। ডিভাইসটিতে হুয়াওয়ের ফ্লাগশিপ চিপসেট কিরিন ৯৯০ দেয়া হচ্ছে। এতে কত জিবি র‌্যাম থাকছে সে সম্পর্কে এখনো কোনো তথ্য পাওয়া যায়নি। তবে কানেক্টিভিটির জন্য ইউএসবি টাইপ সি পোর্ট দেয়া হবে।

(ঢাকাটাইমস/১৪জানুয়ারি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :