জামালপুরে ভূমি অধিগ্রহণে ন্যায্যমূল্য দাবি

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০২০, ১৮:৫৩

জামালপুর-চেচুয়া মহাসড়ক প্রশস্ত করতে অধিগ্রহণকৃত ভূমির ন্যায্যমূল্যের দাবিতে মানববন্ধন পালিত হয়েছে। বুধবার সকালে জেলার নান্দিনা বাজারে জমির মালিক ও ব্যবসায়ীরা এই কর্মসূচির আয়োজন করে।

মানববন্ধনে সদর উপজেলার ভাইস-চেয়ারম্যান  আক্তারুজ্জামান বেলাল, জেলা পরিষদের সদস্য  ও উপজেলা যুবলীগের সভাপতি নজরুল ইসলাম, রানাগাছা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল জলিল, সদর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আব্দুল আওয়াল, স্থানীয় ব্যবসায়ী আতিকুর রহমান হামেদী লোটাস, নান্দিনা সকাল বাজার বণিক সমিতির সভাপতি সুরুজ্জামান সরকারসহ  ব্যবসায়ী ও ক্ষতিগ্রস্তরা বক্তব্য দেন।

বক্তারা জানান, জামালপুর-চেচুয়া মহাসড়কের ৩৩ কিলোমিটার সড়ক প্রশস্তকরণে জেলার ঐতিহ্যবাহী নান্দিনা বাজারের অন্তর্গত নান্দিনা, বাদেচান্দি, অন্তরবাড়ী ও খড়খড়িয়া মৌজার অধিগ্রহণকৃত ভূমির বর্তমান ন্যায্য মূল্যে পাচ্ছে না ক্ষতিগ্রস্তরা।

বক্তারা দাবি করেন, নান্দিনা বাজারের দক্ষিণ পাশে অধিগ্রহণকৃত জমির প্রতি শতাংশ জমি ৫০-৭০ লক্ষ টাকায় কেনাবেচা হচ্ছে। কিন্তু কর্তৃপক্ষ এত টাকা দিচ্ছে না। এছাড়াও সরাকারি কার্যালয় থেকে পর্যাপ্ত তথ্য পাওয়া যাচ্ছে না ও জমির মূল্য নির্ধারণে ধীর গতি হচ্ছে। অতি দ্রুত ন্যায্যমূল্য বাস্তবায়ন  করা না হলে কঠোর আন্দোলনে যাবার হুঁশিয়ারি দেন বক্তারা।

(ঢাকাটাইমস/২২জানুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :