হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২০, ১৮:৩৯

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক ভবন ও লাইব্রেরিতে তালা ঝুলিয়ে দিয়েছেন শিক্ষার্র্থীরা। এতে প্রশাসনিক কার্যক্রম বন্ধ হয়ে পড়েছে। এছাড়াও শিক্ষার্থীদের আন্দোলনে নবাগত শিক্ষার্থীদের জন্য আয়োজিত ওরিয়েনটেশনের অনুষ্ঠান প- হয়ে গেছে। এ কারণে অনুষ্ঠানে যোগ দিতে আসা দূর-দূরান্ত থেকে আগত প্রায় তিন শতাধিক শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা চরম ভোগান্তির শিকার হন।

বিশ্ববিদ্যালয়ে নিয়োগে অনিয়ম, যৌন হয়রানি বন্ধ এবং বিচারহীনতার ঘটনাসহ ১১ দফা দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে সৃষ্টি হয়েছে এ অচলাবস্থা। একই দাবিতে রবিবার বিকাল ৫টা থেকে রাত সোয়া একটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক ভবন তালা ঝুলিয়ে দেন আন্দোলনরত ছাত্ররা।

সোমবার সকালে আলোচনায় বসার প্রতিশ্রুতির প্রেক্ষিতে তাদের ছেড়ে দেয়া হলেও আলোচনায় বসেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ফলে তারা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন ও লাইব্রেরিতে তালা ঝুলিয়ে দেয়।

বিকাল সোয়া ৫টার দিকে ওরিয়েনটেশনের মঞ্চ ভাঙচুর করা হয়। প্রশাসনিক ভবনে তালা দিয়ে রেজিস্ট্রার, প্রক্টর এবং উপদেষ্টসহ বিভিন্ন পদে দ্বায়িত্বশীল শিক্ষকদের অবরুদ্ধ করে রাখেন তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবার হুঁশিয়ারি দিয়েছেন শিক্ষার্থীরা।

এ সব ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ডা. ফজলুল হক জানান, নিয়ম মেনেই সমস্যার সমাধান করার প্রক্রিয়া চলছে।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :