রিকশাওয়ালার সঙ্গে মোদির সাক্ষাৎ

আন্তর্জাতিক ডেস্ক
| আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৬:১৫ | প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৪৬

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে মেয়ের বিয়েতে নিমন্ত্রণ জানিয়েছিলেন ভারতের বারাণসীর মঙ্গল কেওয়াত নামে এক রিকশাচালক। কিন্তু মোদি ব্যস্ততার কারণে ওই রিকশাচালকের মেয়ের বিয়েতে উপস্থিত হতে পারেননি। পরিবর্তে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছিলেন মোদি। পরে বারাণসীতে এক প্রচারণায় যাওয়ার সময় ওই রিকশাচালকের সঙ্গে সাক্ষাৎ করেন মোদি।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, কিছুদিন আগে মেয়ের বিয়ের দাওয়াত দেন মঙ্গল। বিয়ে উপলক্ষে প্রধানমন্ত্রী মোদিকে আমন্ত্রণ জানিয়ে একটি চিঠিও পাঠান তিনি। বিয়ের অনুষ্ঠানে মোদি উপস্থিত থাকতে না পারলে নিজের শুভেচ্ছাবার্তা দেন মোদি। স্বয়ং প্রধানমন্ত্রীর কাছ থেকে শুভেচ্ছাবার্তা পাওয়ার আনন্দে উচ্ছ্বসিত হয়ে পড়ে গোটা পরিবার।

এ প্রসঙ্গে মঙ্গল বলেন, ‘প্রথমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে একটি আমন্ত্রণপত্র পাঠাই। আমি নিজে মেয়ের বিয়ের কার্ড নিয়ে দিল্লি যাই এবং প্রধানমন্ত্রীর দপ্তরে চিঠি পৌঁছে দিয়ে আসি। গত ৮ ফেব্রুয়ারি আমরা মোদিজির কাছ থেকে অভিনন্দনপত্র পাই। ওই চিঠিটি পাওয়ার পরে আমরা খুবই আনন্দ পেয়েছি।’

মঙ্গল কেওয়াত এবং তার স্ত্রী রেণু দেবী প্রধানমন্ত্রীর বারাণসী সফরের সময় তার সঙ্গে একবার দেখা করার ইচ্ছা প্রকাশ করেন। নিজের সংসদীয় এলাকার বাসিন্দা মঙ্গলের ওই অনুরোধ রেখেছেন নরেন্দ্র মোদি।

পরে বারণসীতে এক দিনের সফরে শত ব্যস্ততার মধ্যেও সময় বের করে রিকশাচালক এবং তার স্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন মোদি।

(ঢাকা টাইমস/১৮ফেব্রুয়ারি/আরআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :