সাইফের বিদায়ে ভাঙল ওপেনিং জুটি

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৩:২৫ | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১১:২৯

সাইফের বিদায়ে ভাঙল টাইগারদের ওপেনিং জুটি। দলীয় ১৮ রানে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিয়ে ফিরে গেলেন তিনি। ১২ বল খেলে তিনি করেছেন ৮ রান। রবিবার মিরপুর টেস্টের দ্বিতীয় দিন টাইগাররা নিজেদের প্রথম ইনিংসের ব্যাট করছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ৭৭ রান। এখন দ্বিতীয় সেশনের খেলা চলছে।

শনিবার মিরপুরে শুরু হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার সিরিজের একমাত্র টেস্ট ম্যাচ। এদিন টস জিতে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ২২৮ রান করে দিনের খেলা শেষ করে। জিম্বাবুয়ে অধিনায়ক ক্রেইগ আরভিন সেঞ্চুরি করেন। ১০৭ রান করে আউট হন তিনি। ৬৪ রান করেন ওপেনার মাসভাউরে।

রবিবার সকাল সকাল জিম্বাবুয়েকে অলআউট করে দেয় বাংলাদেশ। গতকাল (শনিবার) তারা ৬ উইকেটে ২২৮ রান করে দিনের খেলা শেষ করেছিল। রবিবার তারা অলআউট হয়েছে ২৬৫ রান করে। অর্থাৎ, গতকালের রানের সাথে আজ ৩৭ রান যোগ করেছে তারা।

টাইগার পেসার আবু জায়েদ রাহি ৪টি ও স্পিনার নাঈম হাসান ৪টি করে উইকেট শিকার করেছেন। এছাড়া তাইজুল ইসলাম নিয়েছেন ২টি উইকেট।

প্রথম দিন শেষে চাকাভা ৭ রানে ও তিরিপানো শূন্য রানে অপরাজিত ছিলেন। রবিবার দিনের শুরুতে সতর্ক ছিল জিম্বাবুয়ে। এদিকে বাংলাদেশের বোলাররা ছিলেন আক্রমণাত্মক। দিনের সপ্তম ওভারে বোলিংয়ে এসে উইকেটরক্ষকের হাতে ক্যাচ বানিয়ে তিরিপানোকে বিদায় করেন রাহি।

দিনের নবম ওভারে এসে এনডিলোভুকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন রাহি। পরের ওভারে টিশুমাকে এলবিডব্লিউ করে প্যাভিলিয়নের পথ ধরান তাইজুল। শেষ উইকেট জুটি কিছুটা ভোগাচ্ছিল বাংলাদেশকে। শেষমেশ তাইজুলের বলে নাঈমের হাতে ক্যাচ হন চাকাভা।

(ঢাকাটাইমস/২৩ ফেব্রুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত