‘শত নির্যাতন সহ্য করে বঙ্গবন্ধু বাংলাদেশ উপহার দিয়েছেন’

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি ২০২০, ২২:১৫

শিশুদের উদ্দেশ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ তুলে ধরে স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু শত নির্যাতন সহ্য করে আমাদেরকে বাংলাদেশ উপহার দিয়েছেন। বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে শিশুদের এগিয়ে যেতে হবে।

বুধবার বিকালে উপজেলা অডিটরিয়াম হলে জেলা তথ্য অফিসের আয়োজনে শিশু মেলার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি ওই কথা বলেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু আজীবন অন্যায়ের বিরুদ্ধে সংগ্রাম করেছেন। বঙ্গবন্ধুর সেই ত্যাগ থেকে শিশুদের শিক্ষা নিতে হবে। এ জন্য মুজিববর্ষে শিশুদের সৃজনশীল হয়ে বাংলাদেশের সঠিক ইতিহাস জানতে হবে।

‘শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়)” শিক্ষক প্রকল্পের আওতায় দুই দিনব্যাপী ওই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান সভাপতিত্ব করেন।

এতে আরো বক্তব্য দেন- জেলা তথ্য অফিসার হুমায়ুন কবির, উপজেলা প্রকৌশলী নুরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলন ও রওশনারা আলম রিনা, উপজেলা আ’লীগ সভাপতি আজিজুর রহমান রাঙ্গা, আ’লীগ নেতা শাহিদুল ইসলাম পিন্টু, জাহিদুল ইসলাম রুবেল, জেলা ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান রনি প্রমুখ।

অপরদিকে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের অধীনে ২৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ডিজিটাল ভিত্তিপ্রস্তর স্থাপন করে স্পিকার বলেন, শিক্ষা বিস্তারে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। নারী শিক্ষার প্রসারও এখন দৃশ্যমান। শিক্ষার উন্নয়নে পীরগঞ্জে বিভিন্ন বিদ্যালয় ও মহাবিদ্যালয়ে উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে।

পরে তিনি উপজেলা কমপ্লেক্স ভবনের সম্মুখে ‘বঙ্গবন্ধু ম্যুরাল’-এর ভিত্তিপ্রস্তর করেন।

(ঢাকাটাইমস/২৬ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :