মধুখালীতে বীরশ্রেষ্ঠ মুন্সী আ. রউফ সড়ক নদী গর্ভে

মধুখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০২০, ২১:১১

ফরিদপুরের মধুখালী উপজেলার বীরশ্রেষ্ঠ মুন্সী আ. রউফ সড়ক গড়াই ও মধুমতি নদীর করাল গ্রাসে বিলীন হতে চলেছে। নদীর পানি বৃদ্ধি এবং নদীর পানির টানে রাস্তার বড় অংশ ভেঙে নদীগর্ভে চলে গেছে। রাজধরপুর গ্রামে দিলীপ ঘোষের বাড়ির সামনে, ফুলবাড়ী ও গন্ধখালী মতিয়ার মোল্যা এবং ইউনুচ আলীর মৃধার বাড়ির সামনের রাস্তার অংশে এই পরিস্থিতি।

এই রাস্তা দিয়ে বর্তমানে মানুষ হেঁটে যাওয়া ছাড়া আর কোনো বিকল্প পথের ব্যবস্থা নেই। আবার সালামতপুর খেওয়া ঘাটের ব্রিজ থেকে নদীর কুলের রাস্তার একই দশা। এই রাস্তা দিয়ে যাদুঘরে যাওয়ার চরম সমস্যা। তাছাড়া নদীর কূলের অনেক পরিবারের বাড়িঘর নদীতে ভেসে গেছে। এখন শুকনা মৌসুম চলছে। এই সময়ে নদী ভাঙা-রাস্তা মেরামত করার উপযুক্ত সময়। তাই ইউনিয়নের চেয়ারম্যান জাহিদুর রহমান বিশ্বাসের দাবি সরকারিভাবে এই রাস্তা মেরামত করা হোক।

ফরিদপুরের মধুখালী উপজেলার কামারখালী ইউনিয়নে সালামতপুর গ্রাম বর্তমানে রউফনগর গ্রাম নামে পরিচিত। এই গ্রামে জন্ম বীরশ্রেষ্ঠ মুন্সী আ. রউফের। তিনি স্বাধীনতাযুদ্ধে অংশ নিয়ে শহীদ হন এবং বীরশ্রেষ্ঠ উপাধিতে ভূষিত হন। তাই তার জীবনের ইতিহাস ধরে রাখার জন্য গড়ে তোলা হয় সালামতপুর (রউফনগর) গ্রামে বীরশ্রেষ্ঠ মুন্সী আ. রউফ স্মৃতি জাদুঘর। এই জাদুঘরে যাওয়ার জন্য কামারখালী বাজার থেকে সালামতপুর যাদুঘরে যাওয়ার জন্য তৈরি করা হয় বীরশ্রেষ্ঠ মুন্সী আ. রউফ সড়ক।

(ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :