কিশোরগঞ্জে ‘অনন্যা সুপার’ বাস বন্ধ

কিশোরগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২২ মার্চ ২০২০, ১৯:৩২ | প্রকাশিত : ২২ মার্চ ২০২০, ১৯:২৯

বেতন-ভাতা বৃদ্ধি এবং শ্রমিকদের হয়রানির মামলা থেকে অব্যাহতি দেওয়ার দাবিতে ‘অনন্যা সুপার’ বাস বন্ধ করে দিয়েছে কিশোরগঞ্জ জেলা মোটরযান শ্রমিক ইউনিয়নের নেতারা। রবিবার সকালে গাইটাল আন্তঃজেলা বাস টার্মিনালে বিক্ষোভ করেন শ্রমিক নেতা ও কর্মচারীরা।

সকালে শ্রমিকনেতারা বিক্ষোভ করে গাইটাল আন্তঃজেলা বাস টার্মিনানের ‘অনন্যা সুপার সার্ভিসের’ কাউন্টার বন্ধ করে দেন। ফলে এ রিপোর্ট লেখা পর্যন্ত কিশোরগঞ্জ আন্তঃজেলা বাস টার্মিনাল থেকে অনন্যা সুপারের কোন বাস ছেড়ে যায়নি। এতে ভোগান্তিতে পড়েন সাধারণ যাত্রীরা।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন- কিশোরগঞ্জ জেলা মোটরযান শ্রমিক ইউনিয়নের দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, প্রচার সম্পাদক দ্বীন আল ইসলাম উজ্জ্বল, সিনিয়র শ্রমিক ও শ্রমিক নেতা ইউনুস আলী, শ্রমিক নেতা ফজলে কিবরিয়া সুজন, সিনিয়র শ্রমিক সোহাগ মিয়া প্রমুখ।

এসময় বক্তারা শ্রমিক ইউনিয়নের অন্তর্ভুক্ত শ্রমিক আজিজুল হাকিমের মুক্তি কামনা করে শ্রমিক মকবুল হোসেন, জাহেদ এবং খাইরুলর বিরুদ্ধে চাঁদাবাজির মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান। সেই সাথে শ্রমিকদের বেতন-ভাতা বৃদ্ধি চেয়েছেন। বেতন-ভাতা বৃদ্ধি না করলে ও শ্রমিকদের হয়রানিমূলক চাঁদাবাজির মামলা তুলে না নিলে লাগাতার কর্মবিরতিতে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন শ্রমিক নেতারা।

‘অনন্যা সুপার সার্ভিসের’ চেয়ারম্যান শাহজাহান লস্কর বলেন, আমি এসব বিষয়ে কিছু জানি না। আমার সাথে আলোচনা না করেই এরা আন্দোলন করছে। চাঁদাবাজির অভিযোগে তাদের নামে থানায় মামলা রয়েছে।

কিশোরগঞ্জ সড়ক পরিবহন মালিক সমিতির আহ্বায়ক লেলিন রায়হান শুভ্র শাহীন বলেন, শ্রমিকদের বিষয়টা আমি জেনেছি- তারা বেতন-ভাতা বৃদ্ধির দাবিতে আন্দোলন করছে। শ্রমিকদের বেতন-ভাতা বৃদ্ধি এবং হয়রানির প্রতিবাদের বিষয়ে আমাদের শ্রমিক নেতারা জানায়নি। তবে তাদের বেতন বৃদ্ধির বিষয় মোটরযান শ্রমিক ইউনিয়নের, আমাদের নয়।

কিশোরগঞ্জ জেলা মোটরযান শ্রমিক ইউনিয়নের দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন ও প্রচার সম্পাদক দ্বীন আল ইসলাম উজ্জ্বল চাঁদাবাজির অভিযোগ অস্বীকার করে বলেন, কিশোরগঞ্জ থেকে ঢাকা যাওয়ার জন্য একজন যাত্রী আগে ভাড়া দিত ২০০ টাকা। এখন তা বৃদ্ধি পেয়ে ২৫০ টাকা করা হয়েছে, কিন্তু যাত্রীসেবা এবং শ্রমিকদের বেতন-ভাতা বৃদ্ধি করেনি কোম্পানি। তাদের দাবি, সরকারি চার্ট হিসেবে তাদের বেতন দেওয়া হোক।

কিশোরগঞ্জ মোটরযান শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল কাইয়ুম মিয়ার মোবাইলে যোগাযোগ করা হলে ফোনটি বন্ধ পাওয়া যায়।

(ঢাকাটাইমস/২২মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :